এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রথযাত্রা নিয়ে কি বলল সুপ্রিম কোর্ট? শেষ হাসি কার? জানুন বিস্তারিত

রথযাত্রা নিয়ে কি বলল সুপ্রিম কোর্ট? শেষ হাসি কার? জানুন বিস্তারিত

রাজ্য জুড়ে গেরুয়া ঝড় তোলার জন্য বিজেপি আস্থা রেখেছিল রথযাত্রার উপর। কিন্তু, রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি হতে পারে এই যুক্তিতে কিছুতেই রাজি হয় নি রাজ্য প্রশাসন। ফলে, বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত – কিন্তু কলকাতা হাইকোর্টেও তার সুষ্ঠু সমাধান না হওয়ায়, মামলা গড়িয়েছিল সুপ্রিম কোর্টে।

বিজেপির রথযাত্রা নিয়ে আজ সুপ্রিম কোর্টের শুনানিতে বড়সড় ধাক্কা খেল বিজেপি শিবির। রাজ্য সরকারের তরফে অভিষেক মনু সিঙ্ঘভি আবারো আজ সুপ্রিম কোর্টে আইন-শৃঙ্খলার অবনতির দিকটি তুলে ধরেন। বিশেষ করে এই রথযাত্রার প্রচারে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বা লকেট চট্টোপাধ্যায়ের ‘রথের চাকায় পিষে মারার’ মত উত্তেজক কথাবার্তার ব্যাপারেও তিনি শীর্ষ আদালতকে জানান।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে, বিজেপির তরফে আইনজীবী মুকুল রোহতগি রাজ্য সরকারের তোলা এই সব বিষয়ের তীব্র বিরোধিতা করেন। তিনি স্পষ্ট অভিযোগ তোলেন, রাজ্য সরকার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কর্মসূচি আটকাতে চাইছে। এমনকি, রাজ্য সরকারের পেশ করা গোয়েন্দা রিপোর্টেরও তিনি বিরোধিতা করেন।

কিন্তু সবদিক বিবেচনা করে দেশের শীর্ষ আদালত নিজেদের রায়ে জানিয়ে দেয়, গেরুয়া শিবিরের এই কর্মসূচিকে কেন্দ্র করে রাজ্য সরকার যে অশান্তির আশঙ্কা করছে, তা অমূলক নয়। অশান্তি হতে পারে, ফলে এই কর্মসূচি করা যাবে না। তবে, বিজেপির তরফে অন্য রাজনৈতিক কর্মসূচি ও সভা করতে কোনো রকম নিষেধাজ্ঞা জানায়নি সুপ্রিম কোর্ট। সবমিলিয়ে রথযাত্রা নিয়ে শীর্ষ আদালত থেকেও হতাশ হয়ে ফিরতে হল বিজেপিকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!