এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সুপ্রিম কোর্ট নির্দেশ দিতে সুর নরম করে দেখা করতে রাজি রাজীব কুমার, সিবিআই কড়া অবস্থানেই

সুপ্রিম কোর্ট নির্দেশ দিতে সুর নরম করে দেখা করতে রাজি রাজীব কুমার, সিবিআই কড়া অবস্থানেই


গত 3 ফেব্রুয়ারী কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা নিয়ে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে মেট্রো চ্যানেলে ধরনায় বসেন খোদ তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আর কেন্দ্র বনাম রাজ্যের এই দ্বৈরথে তীব্র জটিলতায় গোটা ঘটনাটি গড়ায় আদালত পর্যন্ত।

এদিকে এই ঘটনায় গতকালই নিজেদের অবস্থান স্পষ্ট করে দেশের শীর্ষ আদালত। সূত্রের খবর, আদালতের পক্ষ থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয় যে, কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজির হতে হবে। এমনকি সিবিআই কলকাতা পুলিশের কমিশনার কে কোথায় জেরা করবেন তার জায়গাও ঠিক করে দেয় আদালত।

আর জেরা করার জায়গা হিসেবে শিলংকেই বেছে নেয় সুপ্রিম কোর্ট। এদিকে আদালতের পক্ষ থেকে এহেন নির্দেশ পেয়েই নিজেদের প্রস্তুতি শুরু করে দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, যুগ্ম অধিকর্তার নেতৃত্বে তদন্তকারী দলের প্রতিটি সদস্য দিল্লিতে বৈঠক করে ঠিক করেন যে, সমস্ত তথ্য প্রমাণ হাতে নিয়েই তাঁরা কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে জেরা করতে বসবেন।

এমনকি রাজীব কুমারকে জেরা করার জন্য 10 জনের একটি টিম তৈরি করছে সিবিআই। যেখানে গোটা বিষয়টি মনিটরিং করার জন্য থাকছে সিবিআই অধিকর্তা ঝষিকুমার শুক্লা এবং সিবিআইয়ের আরেক শীর্ষ কর্তা নাগেশ্বর রাও। সিবিআইয়ের একাংশ মনে করছে যে, জেরার সময় কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার দাবি করতেই পারেন যে, তিনি তার অপেক্ষাকৃত কম রাঙ্কের পদমর্যাদার কোনো অফিসারের প্রশ্নের মুখে পড়তে পারবেন না।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আর তাই রাজীব কুমার যাতে এই ব্যাপারে কোনো প্রশ্ন করতে না পারেন সেজন্য সেই রাজীব কুমারের থেকে অপেক্ষাকৃত বেশি উচ্চমর্যাদার অফিসারকেও নিজেদের টিমে রাখছেন কেন্দ্রের এই তদন্তকারী সংস্থা। এদিকে কলকাতা পুলিশ কমিশনারকে তদন্তের জন্য যখন নিজেদের মধ্যে জোর প্রস্তুতি চালাচ্ছে সিবিআই, ঠিক তখনই আগামী 8 ফেব্রুয়ারি সেই সিবিআইয়ের মুখোমুখি হতে চেয়ে দিল্লিতে সিবিআই অধিকর্তাকে একটি চিঠি দিলেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে তিনি সিবিআইয়ের কাছে এই ব্যাপারে একটি মেইল করেছেন। তবে সিবিআইয়ের তরফ অবশ্য কবে সেই রাজীব কুমারকে জেরা করা হবে সেই নিয়ে এখনো কোনো দিন স্থির করা হয়নি বলেই জানা গেছে। এদিন এই প্রসঙ্গে সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব বলেন, “রাজীব কুমারকে কবে ডাকা হবে, তা আমরাই ঠিক করব।”

আর এখানে অনেকের মনে বড় মাপের প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে যে, তাহলে কি রাজীব কুমার সিবিআইয়ের মুখোমুখি বসার জন্য যে তারিখ দিয়েছেন তাতে রাজি হবে না সিবিআই? আর যদি তাতে সিরিয়ায় রাজি না হয় এবং সিবিআইয়ের পক্ষ থেকে যদি রাজীব কুমারকে অন্য দিন ডাকা হয় তাহলে কি সেই দিন সিবিআইয়ের মুখোমুখি বসতে রাজি হবেন কলকাতা পুলিশের কমিশনার? এইসব প্রশ্নেই এখন সরগরম নানা মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!