এখন পড়ছেন
হোম > জাতীয় > 370 ধারা অবলুপ্তি নিয়ে এবার কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ এই রাজনৈতিক দল, জানুন বিস্তারিত

370 ধারা অবলুপ্তি নিয়ে এবার কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ এই রাজনৈতিক দল, জানুন বিস্তারিত

সম্প্রতি সকলকে মাস্টারস্ট্রোক দিয়ে কেন্দ্রের মোদি সরকার জম্মু-কাশ্মীরে 370 ধারার অবলুপ্তি ঘটিয়েছে। যার পরেই কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে। রাজ্যসভার পর লোকসভাতেও অনায়াসেই কাশ্মীরের এই 370 ধারা বাতিলের সিদ্ধান্ত পাস হয়ে যায়। আর তারপরই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই বিলে স্বাক্ষর করেন।

আর কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করার ঠিক আগের দিন রাতে ন্যাশনাল কনফারেন্সের নেতা এবং সেখানকার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহেবুবা মুফতিদের গৃহবন্দী করে রাখা হয় বলে অভিযোগ ওঠে। যা নিয়ে সর্বত্র তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়। কেন্দ্রের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে এবার শীর্ষ আদালতে অভিযোগ জানাতে চলেছেন সেই ওমর আব্দুল্লা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, শুক্রবার কাশ্মীরি আইনজীবী শাকির সাবির গত 5 আগস্ট রাষ্ট্রপতির জারি করা এই নির্দেশিকাকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেছেন। পাশাপাশি 370 ধারার প্রত্যাহারের নির্দেশিকাকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে মামলা করতে দেখা গেছে বিশিষ্ট সমাজকর্মী তহসিন পুনাওয়ালাকেও।

আর এবার কেন্দ্রের এই সিদ্ধান্তকে “বেআইনি” বলে দাবি করে কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হল ন্যাশনাল কনফারেন্স। সব মিলিয়ে এবার 370 ধারার অবলুপ্তির সিদ্ধান্ত কেন্দ্রের পক্ষ থেকে নেওয়া হলে এবং সংসদে এই বিষয়ে আইন পাশ হয়ে গেলে এই ব্যাপারে আদালতের দ্বারস্থ ওমর আবদুল্লারা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!