এখন পড়ছেন
হোম > জাতীয় > নির্বাচনের আগেই রামভক্তদের জন্য সুখবর – বিতর্কিত অযোধ্যা মামলার শুনানির দিন জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

নির্বাচনের আগেই রামভক্তদের জন্য সুখবর – বিতর্কিত অযোধ্যা মামলার শুনানির দিন জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

অবশেষে আসন্ন লোকসভা নির্বাচনের আগেই সুপ্রিম কোর্টে অযোধ্যায় রাম মন্দিরকে কেন্দ্র করে বিতর্কিত জমি নিয়ে মামলার শুনানি হতে চলেছে। সূত্রের খবর, শীর্ষ আদালতের পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চে আগামী 26 শে ফেব্রুয়ারি এই ব্যাপারে শুনানি হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ছয় দশকের বেশি সময় ধরে ভারতবর্ষের সবথেকে বড় রাজনৈতিক মামলা এই রাম মন্দিরকে কেন্দ্র করে। একাংশের অভিযোগ, ভোটের সময় এই রাম মন্দিরের জিগির তুলেই গত 2014 র লোকসভা নির্বাচনে ক্ষমতায় এসেছিল বিজেপি।

কিন্তু ক্ষমতায় এসেই তাঁরা তাঁদের দেওয়া প্রতিশ্রুতিতে ভুলে গিয়েছে।যা নিয়ে আসন্ন 2019 র লোকসভা নির্বাচনের আগে সেই বিজেপির বিরুদ্ধেই সরব হতে দেখা গেছে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনকে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এমনকি সম্প্রতি বিভিন্ন সংগঠনের তরফে এই ব্যাপারটি দ্রুত সম্পন্ন করা হোক এহেন দাবিও তোলা হচ্ছিল। এদিকে গত 29 জানুয়ারি এই বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানির কথা থাকলেও এই ব্যাপারে সুপ্রিমকোর্টের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চে বিচারপতি এসএ ববদেকে পাওয়া না গেলে সেই শুনানির দিন পিছিয়ে দেওয়া হয়েছিল।

আর তার আগে এই ব্যাপারটি নিয়ে গত জানুয়ারি মাসের 10 তারিখে শুনানির কথা থাকলেও বিচারপতি ইউইউ ললিত এই অযোধ্যা মামলা থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় সেই শুনানির দিন পিছিয়ে যায়। আর এরপরই 29 শে জানুয়ারি ফের শুনানির দিন পিছিয়ে যাওয়ায় এবার আগামী 26 ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টে অযোধ্যায় বিতর্কিত জমি নিয়ে মামলার শুনানি হতে চলেছে।

সব মিলিয়ে শীর্ষ আদালতের পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চ অযোধ্যায় বিতর্কিত জমি নিয়ে মামলার শুনানিতে ঠিক কি বলে গোটা দেশের নজর এখন সেদিকেই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!