এখন পড়ছেন
হোম > জাতীয় > আজ সুপ্রিম কোর্টে ফের উঠছে সারদা মামলা, রাজনৈতিক মহলে চূড়ান্ত জল্পনা

আজ সুপ্রিম কোর্টে ফের উঠছে সারদা মামলা, রাজনৈতিক মহলে চূড়ান্ত জল্পনা

আজ সোমবার রাজ্যের বিতর্কিত আর্থিক দুর্নীতি কাণ্ড সারদা মামলার শুনানি রয়েছে। সিবিআই ইতিমধ্যেই একাধিকবার পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে তদন্তের কাজে তাদের সহায়তা করা হচ্ছেনা জানিয়ে অভিযোগ করে। এদিন সারদা সহ অন্যান্য চিটফান্ডের তদন্তে সিবিআই তদন্তের বর্তমান অবস্থার বিবরণ জানিয়ে আদালতে পেশ করার নির্দেশ রয়েছে। সিবিআই সেই রিপোর্টে কী পেশ করতে চলেছে সেই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গতঃ সারদা সহ অন্যান্য চিটফান্ডের মামলায় রাজ্যের শাসক দলের বেশ কয়েকজন শীর্ষনেতার প্রত্যক্ষ যোগাযোগের এর আগেই জানা গিয়েছে। যদিও সেইসবই এখন প্রমান সাপেক্ষ। উল্লেখ্য ২০১৪ সালে সুপ্রীম কোর্টের বিচারপতি টি এস ঠাকুর সারদা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন।

এরপরে বেশ কয়েক বছর অতিক্রান্ত হলেও সেই মামলা তদন্তের কোনো অগ্রগতি হয়নি জানিয়ে পুণরায় মামলা করেন সুব্রত চট্টরাজ। তিনি ২০১৩ সালে এই মূল মামলাটি করেছিলেন বলেই জানা গিয়েছে। এদিকে, নতুন এই মামলায় সিবিআই এর আগে বেশ কয়েকবার সময় চেয়েছে। আদালতও তা অনুমোদন করেছে। কিন্তু একাধিক বার আদালতে সিবিআই এর সময়কে চাওয়া কে কেন্দ্র করে সাধারণ মানুষের কৌতুহল শুরু হয়েছে।

এইসব কৌতুহলের অবসান ঘটাতেই মামলাকারী এই মামলার দ্রুত নিষ্পত্তি চেয়ে এদিন আদালতে আবেদন করবেন বলে জানা যাচ্ছে। বিচারপতি অরুণ মিশ্র এবং বিচারপতি আব্দুল নাজিরের ডিভিশন বেঞ্চে এই শুনানি হবে বলে এরমধ্যেই আদালতের তালিকাবদ্ধ হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!