এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – আগামীকালই কি রায়? কি হবে ভবিষ্যৎ? উত্তেজনা সবপক্ষে

সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলা – আগামীকালই কি রায়? কি হবে ভবিষ্যৎ? উত্তেজনা সবপক্ষে

ইতিমধ্যেই যে সকল জায়গায় প্রত্যেকে নির্বাচনে লড়ে জয়ী হয়েছে সেই সমস্ত জায়গার পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলাপরিষদে বোর্ড গঠনের বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে রাজ্যের পঞ্চায়েত দপ্তর। উত্তর 24 পরগনা জেলা প্রশাসন সূত্রের খবর, এই নির্দেশিকা মারফত সেই জেলার  গ্রাম পঞ্চায়েতের 199 টি আসনে 90 টি, 22 টি পঞ্চায়েত সমিতির মধ্যে পাঁচটির বোর্ড গঠন হবে।

ফলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী এই জেলার সবকটি জেলাপরিষদের আসন, 17 টি পঞ্চায়েত সমিতি এবং 109 টি পঞ্চায়েতের ভাগ্য ঝুলে রয়েছে এখন সুপ্রিম কোর্টে। সোমবার এই বিষয়ে রায় দেওয়ার কথা রয়েছে সুপ্রিম কোর্টের। যার অপেক্ষায় রয়েছেন গোটা বঙ্গবাসী। জানা গেছে, এই উত্তর 24 পরগনায় 199 টি পঞ্চায়েতে 3 হাজার 560 টি আসনের মধ্যে মোটে 2 হাজার 573 টি আসনে নির্বাচন হয়েছিল। বাকি 987 টি আসনে শাসকদল তৃনমূল কংগ্রেস বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করেছিল। অপরদিকে এই জেলায় 22 টি পঞ্চায়েত সমিতিতে মোট 589 টি আসনের মধ্যে 425 টিতে নির্বাচন হলেও বাকি 125 টি আসনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করেছিল তৃনমূল কংগ্রেস।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

অপরদিকে এই জেলার 57 টি জেলাপরিষদ আসনে 9 টিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয় তৃনমূল। তবে বাকি 48 টিতেও নির্বাচনের মাধ্যমে জয়লাভ করে তৃনমূল কংগ্রেস। তবে এই বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী আসনগুলো এখন কোর্টের দরজায় আটকে রয়েছে। নির্বাচনের মাধ্যমে জয়ী আসনগুলিতে বোর্ড গঠনের জন্য সরকার বিজ্ঞপ্তি জারি করলেও শেষপর্যন্ত আগামীকাল সুপ্রিম কোর্ট এই পঞ্চায়েতে বিনা প্রতিন্দ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের নিয়ে কি রায় দেয় সেদিকেই তাকিয়ে সরকার-বিরোধী উভয়পক্ষই।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!