এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার শুনানির আগে হাতে বড় ‘অস্ত্র’ পেলেন নবান্নের কর্তারা

সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার শুনানির আগে হাতে বড় ‘অস্ত্র’ পেলেন নবান্নের কর্তারা

আজ সুপ্রিম কোর্টে রাজ্যে পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী প্রার্থীদের শুনানি হওয়ার কথা রয়েছে। কিন্তু তাঁর আগে রাজ্য সরকারের পক্ষ থেকে সবরকম প্রস্তুতি নিতে শুরু করেছেন সরকারি আমলারা। জানা গেছে, বাংলায় 34% আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হলেও অন্যান্য রাজ্যগুলিতে তার থেকে বেশি আসনে যেভাবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়েছেন প্রার্থীরা তার একটি তালিকা তৈরি করেছেন সরকারের কর্তারা।

যেখানে দেখা গেছে, বিজেপি শাসিত সিকিম, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ঝাড়খন্ডে এই 34% বেশি আসনে বিনা প্রতিন্দ্বন্দ্বীতায় জয়লাভ করেছে প্রার্থীরা। আর এইরকমই একটি রিপোর্ট আজ সুপ্রিম কোর্টে পেশ করার জন্য প্রস্তুত হচ্ছে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, আজ এই শুনানির বিষয়ে পরবর্তী পদক্ষেপ কি হবে তা ঠিক করতে শনিবার মুখ্যসচিব মলয় দে পঞ্চায়েত দপ্তরের ওএসডি সৌরভ দাস, অফিসার দিব্যেন্দু দাস সহ একাধিক আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন। সূত্রের খবর, বৈঠকে স্থির হয়েছে অন্যান্য রাজ্যে যেখানে 34% র বেশি আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হওয়ার ঘটনা তুলে ধরা হবে। তবে যদি আজ সোমবার ও এই ব্যাপারে চূড়ান্ত রায় সুপ্রিম কোর্ট না দেয় তার জন্য বিকল্প ব্যাবস্থার বিষয়েও এদিন আলোচনা হয়েছে।

এদিকে আজ সুপ্রিম কোর্টে এই শুনানির ব্যাপারে আজই রাজ্যের পক্ষ থেকে দিল্লীর উদ্দেশ্যে রওনা দিয়েছেন পঞ্চায়েত দপ্তরের ও এসডি সৌরভ দাস ও দিব্যেন্দু দাস। অন্যদিকে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকেও  সচিব নীলাঞ্জন শান্ডিল্য এবং যুগ্মসচিব শান্তনু মুখোপাধ্যায় দিল্লীতে পৌছে গিয়েছেন। সব মিলিয়ে আজ সুপ্রিম কোর্টের রায়ের দিকেই এখন তাকিয়ে সকল পক্ষ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!