এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রিম কোর্টে ঝুলে পঞ্চায়েত মামলা – নবান্নে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে ঝুলে পঞ্চায়েত মামলা – নবান্নে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

থমকে আছে ত্রিস্তর পঞ্চায়েত ব্যবস্থার কাজকর্ম। সুপ্রিম কোর্টের মামলার গেরোয় আটকে পড়ে ১০০ দিনের প্রকল্পের কাজটাও এগোচ্ছে না। উন্নয়নের অধোগতি দেখে  আগামী বৃহস্পতিবার বেলা ১ টা নাগাধ নবান্ন-র সভাঘরে রিভিউ মিটিং ডেকেছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে পঞ্চায়েতের কাজকর্ম কোন অবস্থায় রয়েছে তা খতিয়ে দেখতেই নেত্রী বৈঠকের বসার আহ্বান জানিয়েছেন।

পঞ্চায়েত দপ্তরের পাশাপাশি এ মিটিং-উপস্থিত থাকবেন কৃষি,কৃষি বিপণন,খাদ্য সরবরাহ এবং স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রীরা। এছাড়াও হাজির থাকতে বলা হয়েছে দপ্তরগুলির প্রধান সচিব এবং অফিসারদের। হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে কোলকাতা, হাওড়া,  বিধাননগর পুর নিগমের কমিশনারদের পাশাপাশি প্রতিটি জেলার জেলা শাসক,জেলা পরিষদের অ্যাসিস্ট্যান্ট এগজিকিউটিভ অফিসার,ডিপিআরডিও’র প্রজেক্ট ডিরেক্টরদের।

নবান্ন সূত্রের খবর থেকে জানা গিয়েছে,গ্রামীন স্তরে কাজ করা ওই পাঁচটি দপ্তরের কাজকর্মের মনিটারিং করা হবে বৈঠকে। এইজন্যই প্রতিটি দপ্তরকেই হাজিরা দিতে বলা হয়েছে। এতোদিনে পঞ্চায়েতের কাজকর্ম কতোদূর কী এগিয়েছে তার রিপোর্ট পেশ করবেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা। ইতিমধ্যেই আগামী কালের বৈঠক নিয়ে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে দপ্তরের কর্মকর্তাদের আলোচনা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গিয়েছে,বর্তমানে পঞ্চায়েত এলাকা গুলো থেকে ধান সংগ্রহের কাজ কীরকম হচ্ছে তার খোঁজ খবর খাদ্যদপ্তরের কাছ থেকে নেবেন মুখ্যমন্ত্রী। এ ব্যাপারে প্রস্তুতি নিতে গতকালই দপ্তরের আধিকারিকদের সঙ্গে মিটিং করেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। সংগ্রহীত ধানের রিপোর্ট নেওয়ার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্যদপ্তরের ভূমিকাও খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। ডেঙ্গু দমনে স্বাস্থ্যদপ্তরের পরিকল্পনার সঙ্গে রাজ্য প্রকৃত অবস্থা সংক্রান্ত রিপোর্টও তুলে ধরবেন স্বাস্থ্যসচিব রাজীব সিনহা। রাজ্যের বেশ কয়েকটি জায়গা ডেঙ্গু প্রভাবিত বলেই এই রোগের প্রসঙ্গকে এড়িয়ে যাচ্ছেন না নেত্রী,এমনটাই  জানা গিয়েছে। কালকের মিটিং-এর পর রাজ্যের কৃষির অবস্থা সম্পর্কে একটা স্বচ্ছ ধারনা পাওয়া যাবে বলেই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!