এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ৩ রা জুলাই সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার শুনানি, ই-মনোনয়নের দিকে তাকিয়ে সবাই

৩ রা জুলাই সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার শুনানি, ই-মনোনয়নের দিকে তাকিয়ে সবাই

আগামী ৩ রা জুলাই সুপ্রিম কোর্টে পঞ্চায়েত মামলার শুনানি। এই শুনানিকে যথেষ্ট আমল দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গিয়েছে কমিশনের সচিব নীলাঞ্জন শান্ডিল্য এবং যুগ্ম সচিব শান্তনু মুখোপাধ্যায় বেশ প্রস্তুতি নিয়েই দিল্লী যাচ্ছেন। কমিশন পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের শাসক দলের ৩৪ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করা আসনগুলিতে আদালত পুর্ণ নির্বাচনের নির্দেশ দিতে এমন সম্ভবনার কথা আশঙ্কা করে বেশ চিন্তিত বলেও জানা গিয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

প্রসঙ্গতঃ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিপিএম-এর দায়ের করা ই মনোনয়ন পত্র পেশকে বৈধ জানিয়ে ইতিবাচক রায় দিয়েছিলো। এরপরে রাজ্য নির্বাচন কমিশন এই রায়ের বিপক্ষে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল। সুপ্রিম কোর্ট তখন নির্বাচন কমিশনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ৩৪ শতাংশ আসনের ফল ঘোষণার ওপরও স্থগিতাদেশ জারি করে বাকি নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয়। এবং পরবর্তী শুনানির দিন ৩ রা জুলাই ধার্য করে। এখন সুপ্রিম কোর্ট যদি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী প্রার্থীদের বৈধতা দেয় তাহলে এই মুহূর্তে পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়া নিয়ে সব জটিলতার অবসান ঘটবে। আর যদি তা না হয় তাহলে পঞ্চায়েত বোর্ড গঠনের ক্ষেত্রে নতুন বিপত্তি দেখা দেবে। যা সাংবিধানিক সঙ্কটের আকার নেবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!