এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুখ্যমন্ত্রী-বিহীন রাজ্য বাজেটকে সুজন-মান্নানের জোড়া গুঁতো – জেনে নিন বিস্তারিত

মুখ্যমন্ত্রী-বিহীন রাজ্য বাজেটকে সুজন-মান্নানের জোড়া গুঁতো – জেনে নিন বিস্তারিত

রাজ্য রাজনীতিতে অস্বাভাবিক ঘটনা ঘটিয়ে রাজ্য বাজেটের দিন বিধানসভায় অনুপস্থিত থেকে মেট্রো চ্যানেলে ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বিধানসভায় রাজ্য বাজেটের দিন মুখ্যমন্ত্রীর এই অনুপস্থিতি হতবাক করে দিয়েছে অনেককেই। আর বিধানসভায় রাজ্য বাজেট পেশের দিন এই ঘটনাকেই নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়তে হল সরকারকে।

জানা যায়, গতকাল রাজ্য বাজেট পেশের সময় মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে ট্রেজারি বেঞ্চের দিকে কটাক্ষ ছুড়ে দিতে দেখা যায় রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকে। এমনকি বাজেট বক্তৃতায় রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র কেন্দ্রের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ করলে তীব্র হই হট্টগোল শোনা যায় রাজ্য বিধানসভায়।

বাম ও কংগ্রেসের অভিযোগ, রাজ্য বিধানসভায় এটা সত্যিই একটা নজিরবিহীন ঘটনা। মুখ্যমন্ত্রী যেখানে বাজেট পেশের দিন বিধানসভায় উপস্থিত থাকবেন, সেখানে তিনি তা না করে উল্টে প্রশাসনিক আধিকারিকদের নিয়ে ধরনা মঞ্চে উপস্থিত হচ্ছেন।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে রাজ্য কংগ্রেসের নেতা তথা রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, “মুখ্যমন্ত্রীহীন এমন বাজেট আমি আগে কখনো দেখিনি। আর্থিক কেলেঙ্কারি নিয়ে সমস্ত তদন্ত মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী সমঝোতার জেরেই দেরি হচ্ছে। একজন পুলিশ আধিকারিকের জন্য মুখ্যমন্ত্রী রাস্তায় বসে যেভাবে ধরনা দিচ্ছেন তা অত্যন্ত লজ্জাজনক।”

অন্যদিকে এই ব্যাপারে বাম পরিষদীয় দল নেতা সুজন চক্রবর্তী বলেন, “কলকাতা পুলিশের কমিশনারের কাছে এমন কি গোপন ধন রয়েছে যার জন্য মুখ্যমন্ত্রী তার হয়ে মাঠে নামলেন! রাজ্য বিধানসভায় বাজেট চলার সময় মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি সত্যিই আশ্চর্যের কারণ।”

সব মিলিয়ে সিবিআই তদন্ত নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল বিরোধী দল বিজেপির দ্বৈরথের মাঝেই রাজ্য বাজেট নিয়ে বিধানসভায় মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে শাসক দলের ওপর চাপ সৃষ্টি করলেন রাজ্য বিধানসভার দুই বিরোধী দল কংগ্রেস এবং বামফ্রন্ট।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!