এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ধৃত সুদীপ্তকে নিজেদের হেফাজতে নিয়ে ইডি জানতে চায় সংশ্লিষ্ট পুলিশকর্তা ও রাজনৈতিক নেতাদের নাম

ধৃত সুদীপ্তকে নিজেদের হেফাজতে নিয়ে ইডি জানতে চায় সংশ্লিষ্ট পুলিশকর্তা ও রাজনৈতিক নেতাদের নাম

এবারে রোজভ্যালি কাণ্ডে ধৃত ব্যবসায়ী সুদীপ্ত রায়চৌধুরীকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রসঙ্গত উল্লেখ্য, চিটফান্ড সংস্থা রোজভ্যালির কর্ণধার গৌতম কুন্ডুকে সিবিআইয়ের সমস্ত মামলা থেকে অব্যাহতি পাইয়ে দেবেন বলে দু কোটি টাকা নেন এই সুদীপ্ত রায়চৌধুরী।

আর গৌতম কুন্ডুর মুখ থেকে এই কথা শুনেই দীর্ঘদিন ধরে তদন্ত প্রক্রিয়াকে চালিয়ে সম্প্রতি গ্রেপ্তার করা হয় সেই সুদীপ্তবাবুকে। এদিকে গ্রেপ্তারের পরেই ধৃত সুদীপ্তকে জেল হেফাজতে পাঠিয়ে দেয় আদালত। আর এরই ফাঁকে সেই সুদীপ্ত রায়চৌধুরীর বিরুদ্ধে আরও তথ্য-প্রমাণ জোগাড়ে উদ্যোগী হয় ইডি আধিকারিকেরা।

জানা যায়, ধৃত ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালিয়ে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়। পাশাপাশি সারদা, রোজভ্যালি সহ বিভিন্ন চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে দায়িত্ব প্রাপ্ত একাধিক অফিসারের সঙ্গে সেই সুদীপ্ত রায়চৌধুরীর ঘনিষ্ঠ যোগাযোগের ইঙ্গিত পেয়েছেন ইডি কর্তারা।

আর তাই এরপরই তদন্তকারী আধিকারিকেরা সিদ্ধান্ত নেন যে, ধৃত সুদীপ্তকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাবে তারা। সেইমতো গতকাল সেই সুদীপ্ত রায়চৌধুরী জেল হেফাজত শেষ হলে তাকে আদালতে তোলা হয়।

আর তখনই ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র তদন্তকে এগিয়ে নিয়ে যেতে বিচারকের কাছে সেই সুদীপ্তবাবুকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানান। এদিকে সকলের বক্তব্য শুনে শেষ পর্যন্ত সেই সুদীপ্ত রায় চৌধুরীকে 5 দিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আর বিচারকের তরফে এহেন নির্দেশ পেয়েই এবার চিটফান্ড কেলেঙ্কারিতে এই সুদীপ্ত রায় চৌধুরীকে জেরা করে তদন্তকে এগিয়ে নিয়ে যেতে তৎপর হচ্ছেন ইডি আধিকারিকেরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

একাংশের ধারণা, ধৃতকে জেরা করে অনেক রাঘববোয়ালের নাম উঠে আসতে পারে। যার মধ্যে রয়েছেন পুলিশকর্তা থেকে একাধিক রাজনৈতিক নেতা। সব মিলিয়ে এবার ধৃত সুদীপ্তকে দিয়ে চিটফান্ড কেলেঙ্কারির রহস্য উন্মোচনে ঠিক কিভাবে এগোয় ইডি এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!