এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > যুক্তরাষ্ট্রীয় কাঠামো না মানার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে অভিযোগ সুদীপের

যুক্তরাষ্ট্রীয় কাঠামো না মানার অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে অভিযোগ সুদীপের

প্রথম ইনিংসে কেন্দ্রের মোদি সরকারের সাথে তরজা বজায় ছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের। কিন্তু লোকসভা নির্বাচনে রাজ্যে তৃণমূলের ভরাডুবি এবং বিজেপির প্রবল উত্থানের পরই রাজ্যের আইন-শৃঙ্খলা থেকে বিভিন্ন ইস্যুতে সরব হয়ে দ্বিতীয় ইনিংসে ক্ষমতায় আসা কেন্দ্রের মোদি সরকার নানা ব্যাপারে হস্তক্ষেপ করতে শুরু করে।

বস্তুত, লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় রাজনৈতিক সংঘর্ষ এবং বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী-সমর্থক খুনে উত্তাল হয়ে ওঠে রাজ্য রাজনীতি। আর এই পরিপ্রেক্ষিতেই রাজ্যের আইন-শৃঙ্খলা চরম অবনতি হয়েছে বলে কেন্দ্রের কাছে অভিযোগ জানাতে শুরু করেন রাজ্যের বিজেপি নেতারা।

যা নিয়ে নবান্নে পরামর্শও পাঠায় কেন্দ্রের বিজেপি সরকার। কিন্তু এই ঘটনাতেই ক্ষুব্ধ হন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “রাজ্যের অধিকারে বারবার হস্তক্ষেপ করছে কেন্দ্র।” আর এবার নেত্রীর সুরেই সুর মিলিয়ে দিল্লিতে সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এই ব্যাপারে অভিযোগ জানালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, আজ প্রধানমন্ত্রীকে সর্বদলীয় বৈঠকে এই তৃণমূল সাংসদ বলেন, “রাজ্যের ব্যাপারে কেন্দ্র একাধিকবার হস্তক্ষেপ করছে। রাজ্যের সঙ্গে যা হচ্ছে তা মোটেই ঠিক নয়।” তবে সুদীপ বন্দ্যোপাধ্যায় রাজ্যে কেন্দ্রের হস্তক্ষেপের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অভিযোগ জানালেও এই ব্যাপারে পাল্টা সুর চড়িয়েছে বিজেপি। তাদের দাবি, রাজ্য যখন তার আইন-শৃঙ্খলা ঠিকমতো পালন করতে পারে না, তখন কেন্দ্রকে সেখানে হস্তক্ষেপ করতেই হবে।

পাল্টা তৃণমূলেরও দাবি, রাজ্যের আইন-শৃঙ্খলা অটুট রয়েছে। আসলে রাজনীতির জন্যই কেন্দ্র বারে বারে বাংলায় হস্তক্ষেপ করছে। বিশেষজ্ঞদের মতে, লোকসভার ফলাফল প্রকাশের পর থেকেই যেভাবে রাজ্যের স্বাস্থ্য থেকে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়তে শুরু করেছে, তাতে বিজেপি সুযোগ নিয়ে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করছে। আর এতেই কিছুটা হলেও বেগে পড়েছে রাজ্যের শাসক দল। তাইতো চাপে পড়েই রাজ্যের ব্যাপারে যাতে কেন্দ্র হস্তক্ষেপ না করে সেই জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আর্জি জানালেন তৃণমূল সাংসদ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!