এখন পড়ছেন
হোম > রাজ্য > সুদীপ ব্যানার্জিকে ইডির 7 ঘন্টার ম্যারাথন জেরা, জল্পনা চরমে

সুদীপ ব্যানার্জিকে ইডির 7 ঘন্টার ম্যারাথন জেরা, জল্পনা চরমে

ফের তৃনমূল ভবনে দুর্যোগের ঘনঘটা দেখছে রাজনৈতিক মহল। গতকাল যখন কোর কমিটির বৈঠকে দলনেত্রীর বার্তা ঘিরে কার্যত সাজো সাজো রব তোপসিয়ায় ঠিক তখনই তৃনমূলের লোকসভার সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জেরার জন্য ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যার জেরে গতকাল দলীয় বৈঠকে উপস্থিত হতেই পারেননি সুদীপ বন্দ্যোপাধ্যায়। তবে বারবার এই সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ডাকা হচ্ছে কেন?

কারন গত বছরের 3 জানুয়ারী তৃনমূলের এই সাংসদকে অর্থের বিনিময়ে বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালিকে সুবিধে পাইয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করে সিবিআই। আর এরপরই তাকে ভুবনেশ্বরেজেলে রাখা হলে সেখানে অসুস্থ হয়ে তিনি দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকেন। কিছুদিন আগেই এই মামলায় জামিন পান তিনি। কিন্তু ছাড়া পেয়েও যেন শান্তি নেই সুদীপ বন্দ্যোপাধ্যায়ের।

সূত্রের খবর, শুক্রবার ইডির ডাকে সাড়া দিয়ে বেলা পৌনে 12 টায় সিজিও কমপ্লেক্সে উপস্থিত হন এই তৃনমূল সাংসদ। সাথে ছিলেন তার দেহরক্ষীরা। কিন্তু দুপুর নাগাদ ঢুকলেও বিকেল গড়িয়ে সন্ধ্যা 7 টার পরে সেখান থেকে বের হন এই তৃনমূলের লোকসভার দলনেতা। কিন্তু এতক্ষন ধরে ঠিক কোন বিষয়ে জানতে চাওয়া হল শাসকদলের এই সাংসদের কাছে?

সূত্রের খবর, রোজভ্যালির টাকা যে প্রভাবশালী ব্যাক্তিদের কাছে গিয়েছে তাদের ব্যাপারে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতে চাওয়া হয়। পাশাপাশি এই রোজভ্যালি থেকে তৃনমূল সাংসদ বিদেশ ভ্রমনের জন্য যে টাকা নিয়েছিলেন তার নথিপত্রও চেয়েছে এই ইডি। এদিকে এই প্রসঙ্গে ইডির দপ্তর থেকে বেরিয়ে সুদীপ ব্যানার্জি বলেন, “আমি ভালো আছি। এই ব্যাপারে আর কিছুই বলব না।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে এইভাবে ফের দলের সাংসদকে জেরায় ডাকায় সরব হয়েছেন তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের কোর কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “সুদীপদার অপরাধটা কি? একবার টিকিট করে দিয়েছিল তাই? দল ওনার পাশে সবসময় আছে। আদালতের মামলায় সুদীপদাই জিতবে।” তবে এদিন ইডির তরফে সুদীপ বন্দ্যোপাধ্যায় জেরা করে পর্যাপ্ত তথ্য না মেলায় ফের এই তৃনমূল সাংসদকে ডাকা হতে পারে বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!