এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পঞ্চায়েতের সাফল্যের খতিয়ানেই বাঁকুড়াতে বাজিমাত করতে চান পোড়খাওয়া সুব্রত মুখার্জি

পঞ্চায়েতের সাফল্যের খতিয়ানেই বাঁকুড়াতে বাজিমাত করতে চান পোড়খাওয়া সুব্রত মুখার্জি

মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক গুরু হিসেবে তাঁকেই মনে করেন অনেকে। তিনি আর কেউ নন, রাজ্যের সদ্য-প্রাক্তন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। কিন্তু কেন হঠাৎ প্রাক্তন হয়ে গেলেন তিনি? গতকাল কালীঘাটের বাসভবনে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের 42 টি কেন্দ্রে লোকসভার প্রার্থীদের নাম ঘোষণার সময় হঠাৎই বাঁকুড়া লোকসভা কেন্দ্রে রাজ্যে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নাম ঘোষণা করেন তিনি।

আর রাজনীতিতে দীক্ষাগুরু পড়ে পরিচিত “সুব্রতদাকে” মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থীপদ দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। প্রসঙ্গত, 1971 সাল থেকে ছাত্র রাজনীতি থেকে নিজের জীবন শুরু করেছেন সুব্রত মুখার্জি। অবশেষে কেন্দ্রের সবথেকে কনিষ্ঠ হিসাবে 1972 সালে মন্ত্রী হন তিনি।

একবার দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর স্নেহভাজন সুব্রত মুখোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যে 2000 সালে কলকাতা পৌরসভার মেয়রও হয়েছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে বহু বার নির্বাচনে লড়েছেন এবং জয়লাভও করেছেন তিনি। আর এহেন সুব্রত মুখোপাধ্যায়কে এবার আসন্ন লোকসভা নির্বাচনে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 2014 সালে এই বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী ছিলেন অভিনেত্রী মুনমুন সেন। আর এবার সেই মুনমুনকে আসানসোলে পাঠিয়ে বাঁকুড়ার মাটির সঙ্গে পরিচিত রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নাম সেই বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অনেকে মনে করছেন, পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী থেকে আসন্ন লোকসভা নির্বাচনে সুব্রত মুখোপাধ্যায়কে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে বেছে নেওয়ার পেছনে তৃণমূল নেত্রীর একটি সূক্ষ্ম রাজনৈতিক কৌশল রয়েছে। কেননা রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রেই জয়লাভের ডাক দিয়েছে তৃনমূল।

এমনকি কেন্দ্রের বিজেপি সরকারকে উৎখাত করতে তারাই নির্ণায়ক শক্তি হবে বলেও জানিয়ে দিয়েছে রাজ্যের শাসক দল। ফলে সেই দিক থেকে সুব্রত মুখোপাধ্যায়ের মতন পোড় খাওয়া রাজনীতিবিদকে দাঁড় করিয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়াতে চান মমতা বন্দ্যোপাধ্যায়।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এদিকে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা হওয়ার সাথে সাথেই ঠিক কিভাবে তিনি প্রচার করবেন তার ব্লু প্রিন্ট শুরু করে দিয়েছেন সুব্রত বাবু। এদিন এই প্রসঙ্গে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বলেন, “আমি দলের নির্ভীক সৈনিক। দল যা দায়িত্ব দিয়েছে তা আমি অক্ষরে অক্ষরে পালন করব। আমার বিশ্বাস মানুষ আমাকে ফেরাবে না। আমি পঞ্চায়েত ও জনসাস্থ কারিগরী মন্ত্রী হিসেবে গ্রামে গ্রামে অনেক কাজ করেছি। বাঁকুড়ার মানুষকে পরিশুদ্ধ জল সরবরাহ করেছি। তাদের সমস্যাটা বুঝি। আশা করি আগামী লোকসভা ভোটে এখানকার মানুষ আমাকে আশীর্বাদ করবেন।”

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, পোড়খাওয়া রাজনীতিবিদ সুব্রত মুখোপাধ্যায় আসন্ন লোকসভা নির্বাচনে বাঁকুড়ায় জয়লাভের জন্য অতীতে রাজ্যের পঞ্চায়েত দপ্তরের দায়িত্ব সামলে এসে যেভাবে সাধারণ মানুষকে পরিশ্রুত জল সরবরাহ করেছেন তারই উন্নয়নের খতিয়ান তুলে ধরতে চাইছেন তিনি।

Top
error: Content is protected !!