এখন পড়ছেন
হোম > জাতীয় > ছাত্র-ছাত্রীদের মোদির বক্তব্য শোনা উচিত নয় – বলে বিতর্ক বাড়ালেন কংগ্রেস নেতা

ছাত্র-ছাত্রীদের মোদির বক্তব্য শোনা উচিত নয় – বলে বিতর্ক বাড়ালেন কংগ্রেস নেতা

লোকসভা নির্বাচনের আগে শিক্ষা থেকে স্বাস্থ্য, কর্মসংস্থান থেকে দুর্নীতি – বিভিন্ন ইস্যুতে শাসক বনাম বিরোধীদের পরস্পরবিরোধী মন্তব্যে জাতীয় রাজনীতিতে ছড়িয়ে পড়ছে প্রবল বিতর্ক। আর এবার সেই বিতর্কের মাত্রাকে সমান জায়গায় রেখে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রবীণ কংগ্রেস নেতা আনন্দ শর্মা।

আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে তীব্র চাপানউতোর। কিন্তু কেন হঠাৎ প্রধানমন্ত্রীকে নিয়ে এহেন মন্তব্য করলেন এই কংগ্রেস নেতা? জানা যায়, কিছুদিন আগেই দিল্লিতে “পরীক্ষা পে চর্চা” নামক এক অনুষ্ঠানে প্রায় দুই হাজার পড়ুয়া এবং তাঁদের অভিভাবক, অভিভাবিকা ও শিক্ষকদের সঙ্গে একটি আলোচনা সভায় অংশ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

[content_block id=3910

সেখানে বিভিন্ন বিষয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন তিনি। আর সেই ইস্যুতে এদিন প্রধানমন্ত্রীকে বিঁধে কংগ্রেস নেতা আনন্দ শর্মা বলেন, “বিশ্ববিদ্যালয় মোদির ডিগ্রি নিয়ে করা আরটিআইয়ের উত্তর দেয়নি। তাই ছাত্র-ছাত্রীদের এমন কারও কাছ থেকে শিক্ষা নেওয়া উচিত নয় যে কিনা নিজেই পাস করেনি।

প্রধানমন্ত্রীর ডিগ্রী নিয়ে সবার মনে প্রশ্ন রয়েছে। আর তিনি এখন পড়ুয়াদের শেখাচ্ছেন!” তবে শুধু প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলাই নয়, এদিন বিজেপির প্রতিষ্ঠাতা দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী উদযাপন করা প্রসঙ্গেও কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুলে আনন্দ শর্মা বলেন, “দীনদয়াল উপাধ্যায়কে কে? কেন বিজেপি সরকার তাঁর জন্মবার্ষিকী উদযাপন করে? কোথায়! ইন্দিরা গান্ধী বা জওহরলাল নেহেরুর জন্মদিন তো কেন্দ্র পালন করে না?”

সব মিলিয়ে এবার লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে জাতীয় রাজনীতিতে বিতর্ক বাড়িয়ে দিলেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!