এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > বাংলায় পুলিশের নামে ভুয়ো পোষ্ট, গ্রেপ্তার যুবক, সংবাদপত্রের বিরুদ্ধে রুজু মামলা

বাংলায় পুলিশের নামে ভুয়ো পোষ্ট, গ্রেপ্তার যুবক, সংবাদপত্রের বিরুদ্ধে রুজু মামলা

গত মঙ্গলবার কলকাতার একটি সংবাদপত্রে দুই পুলিশের হাতাহাতির ঘটনা প্রকাশ্যে আসায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সর্বত্র। দুই পুলিশকর্মী একে অপরের পোশাক ধরে আছে! আর নীচে ক্যাপশন হিসাবে লেখা আছে, “মুর্শিদাবাদের কান্দি বাসষ্ট্যান্ডের কাছে বখরা নিয়ে দুই পুলিশকর্মীর হাতাহাতি।” আর এই ছবি ও ক্যাপশন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক।

এতপর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু গন্ডগোল আরও তীব্র হল যখন মুর্শিদাবাদ জেলা পুলিশ এই ঘটনাকে “উত্তরপ্রদেশের ঘটনা” বলে অভিহিত করলেন। বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলা পুলিশের পক্ষ থেকে তা স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে। এদিন জেলার পুলিশ সুপার মুকেশ কুমার বলেন, “পুলিশের প্রতি বিদ্বেষমূলক আচরন এবং মানহানি করতেই এমন ক্যাপশন দিয়ে এটি ভাইরাল করা হয়েছে। সোশ্যাল মিডিয়ার অপব্যাবহার ছাড়া এটি আর কিছুই নয়।”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পুলিশ সূত্রের খবর, সোশ্যাল মিডিয়ায় প্রথম এই পোষ্টটি করার অভিযোগে কাদাই এলাকার বাসিন্দা রাজা সাহাকে এদিন গ্রেপ্তারও করা হয়েছে। স্থানীয় সূত্রের খবর, অভিযুক্ত যুবক মুর্শিদাবাদ মেডিক্যালে ঠিকাদারের কাজ করেন। শুক্রবার পুলিশ তাঁকে আদালতেও হাজির করবে বলে খবর। ইতিমধ্যেই সেই সংবাদপত্রের বিরুদ্ধেও করা হয়েছে মামলা। সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় ‘ফেক পোস্ট’ ঘিরে ক্রমশ তীব্র হচ্ছে বিতর্ক।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!