এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দিনভর অপেক্ষার পর অবশেষে এল রথযাত্রা নিয়ে রাজ্য সরকারের সিদ্ধান্ত – কি হল, জানুন বিস্তারিত

দিনভর অপেক্ষার পর অবশেষে এল রথযাত্রা নিয়ে রাজ্য সরকারের সিদ্ধান্ত – কি হল, জানুন বিস্তারিত

বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও’ যাত্রার নামে রথযাত্রায় অনুমতি দেয় নি রাজ্য প্রশাসন – আর তার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে মামলা করে রাজ্য বিজেপি। সেই মামলার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশ – রাজ্য প্রশাসনের সঙ্গে বসে বিজেপি নেতাদের বৈঠকের ভিত্তিতে এই নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে। সেই বৈঠক নিয়েও একপ্রস্থ টালবাহানা শেষে লালবাজারে হয় বৈঠক।

এরপর, রাজ্য প্রশাসন ও রাজ্য সরকারের তরফে এই নিয়ে বিজেপি নেতৃত্ত্বকে কিছু জানানো হয় নি। তবে সূত্রের খবর ছিল, রাজ্য প্রশাসনের তরফে এই নিয়ে সিদ্ধান্ত আজ হতে পারে। সেইমত সকাল ১১ টা থেকেই রাজ্য সদর দপ্তরে কেন্দ্রীয় নেতা শিব প্রকাশ, অরবিন্দ মেননের সাথে রাজ্য নেতা মুকুল রায়, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন বসুরা অপেক্ষা করতে থাকেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না – তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অবশেষে রাত সোয়া আটটা নাগাদ রাজ্য প্রশাসনের তরফে ফ্যাক্স বার্তায় জানিয়ে দেওয়া হয় – এই রাজ্যে নরেন্দ্র মোদী বা অমিত শাহের জনসভা নিয়ে আপত্তি নেই রাজ্য সরকারের। কিন্তু, আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এই যুক্তিতে কিছুতেই রথযাত্রার অনুমতি দেওয়া যাবে না। ইতিমধ্যেই, রাজ্য প্রশাসনের এই সিদ্ধান্ত সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে জানিয়ে দেওয়া হয়েছে রাজ্য নেতৃত্ত্বের তরফে।

তবে, যেহেতু এত রাতে রাজ্য প্রশাসনের এই নির্দেশিকা এসেছে – তাই বিজেপি নেতৃত্ত্ব এই নিয়ে তাঁদের পরবর্তী পদক্ষেপ এখনো জানান নি। যদিও, বিজেপি নেতৃত্ত্বের তরফে আগে জানা গিয়েছিল – রথযাত্রা নিয়ে রাজ্য প্রশাসন বাধা দিলে, পুনরায় আদালতের পথে যাওয়া হবে। অন্যদিকে, বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, আজ দুপুরের দিকে স্পষ্ট জানিয়ে দেন, রাজ্য সরকার বিজেপির দাবি মতো রথযাত্রার রুট ও সময় নিয়ে অনুমতি দিতে যেভাবে টালবাহানা করেছে তা অগণতান্ত্রিক। এর প্রতিবাদে ১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত রাজ্যজুড়ে আইন অমান্য কর্মসূচি হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!