এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীদের বেতন‌ বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার- জানুন বিস্তারিত

রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীদের বেতন‌ বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার- জানুন বিস্তারিত

অবশেষে লোকসভা নির্বাচনের আগে এবার রাজ্যের সমস্ত অস্থায়ী সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি করা হল। সূত্রের খবর, 1 ফেব্রুয়ারি থেকে রাজ্যের গ্রুপ সি এবং গ্রুপডিতে কাজ করা অস্থায়ী কর্মীদের বেতন গড়ে 2 হাজার টাকা করে বাড়ানো হবে বলে এদিন এক সরকারি নির্দেশিকা জারি করা হয়েছে।

জানা গেছে, চতুর্থ শ্রেণীতে 5 বছরের কম সময়ে কাজ করা কর্মীদের এতদিন যে বেতন ছিল দশ হাজার টাকা, এবার তা বাড়িয়ে করা হল 12 হাজার টাকা। অন্যদিকে 5 থেকে 10 বছরের কম সময় ধরে কাজ করা চতুর্থ শ্রেণীর কর্মীদের যে বেতন এতদিন 12000 টাকায় আটকে ছিল, এদিনের সরকারি নির্দেশিকায় তা বাড়িয়ে 14 হাজার টাকা করার কথা উল্লেখ করা হয়েছে।

অন্য দিকে 10 থেকে 15 বছরের কম সময়ে কাজ করা কর্মীদের বেতন 14 হাজার 500 থেকে বেড়ে 16 হাজার 500 টাকা এবং 15 থেকে 20 বছরের কম সময়ে কাজ করা কর্মীদের বেতন 17 হাজার টাকা থেকে বেড়ে 19 হাজার টাকা করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এদিকে কুড়ি বছরের উপরে কাজকর্ম করা কর্মীদের বেতন এতদিন কুড়ি হাজার টাকা থাকলেও এদিনের সরকারি নির্দেশিকায় তা বাড়িয়ে 22 হাজার টাকা করার কথা বলা হয়েছে। তবে শুধু চতুর্থ শ্রেণীর অস্থায়ী কর্মীদের বেতন বৃদ্ধিই নয়, তৃতীয় শ্রেণীর কর্মীদের বেতন বৃদ্ধির ব্যাপারেও এদিন সরকারি নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, পাঁচ বছরের কম সময়ে যে সমস্ত কর্মী কাজ করেছেন তাদের বেতন 11500 থেকে বেরিয়ে 13500 এবং 5 থেকে 10 বছরের মধ্যে যারা কাজ করেছেন তাদের বেতন 13 হাজার 500 থেকে বাড়িয়ে 15 হাজার 500 টাকা করা হয়েছে। এদিকে 10 থেকে 15 বছরের মধ্যে কাজ করা কর্মীদের বেতন 16 হাজার টাকা থেকে বেড়ে 18 হাজার এবং 15 থেকে 20 বছরের মধ্যে কাজ করা কর্মীদের বেতন 19 হাজার টাকা থেকে বাড়িয়ে 21 হাজার টাকা করা হয়েছে। তবে 20 বছরের ওপরে থাকা কর্মীদের বেতন এতদিন 22500 টাকা হলেও এদিন সেইখানেও কিছুটা বাড়িয়ে সেই বেতনের মাত্রা 24 হাজার 500 টাকা করা হয়েছে।

অন্যদিকে তথ্যপ্রযুক্তি কর্মীদের বেতন বাড়ানোর ব্যাপারেও এদিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, 11 হাজার টাকা থেকে বাড়িয়ে ডাটা এন্ট্রি অপারেটরদের 13 হাজার টাকা এবং 16 হাজার টাকা থেকে বাড়িয়ে সফটওয়্যার সাপোর্ট পার্সোনালদের বেতন 18 হাজার টাকা করা হচ্ছে। অন্যদিকে সফটওয়্যার ডেভেলপারদের বেতন 27 হাজার টাকা ও সিনিয়র সফটওয়্যার ডেভেলপারদের বেতন আগের থেকে বাড়িয়ে 32 হাজার টাকা করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরদের বেতন 22 হাজার থেকে বাড়িয়ে 24 হাজার এবং সিকিউরিটি নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের বেতন 28000 থেকে বাড়িয়ে 30 হাজার টাকা করার কথা উল্লেখ করা হয়েছে। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীদের জন্য এক নতুন সুখবর আনল রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!