এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যের প্রবীনদের জন্য বড়সড় সুখবর নিয়ে এল রাজ্য সরকার

রাজ্যের প্রবীনদের জন্য বড়সড় সুখবর নিয়ে এল রাজ্য সরকার

Priyo Bandhu Media

প্রবীনরাই সমাজের দর্পন। তাঁদের পাশে থাকতে এক নতুন উদ্যোগ নিল রাজ্য সরকার ও কোলকাতা পৌরসভা। ইতিমধ্যেই বয়স্ক মানুষদের কথা মাথায় রেখে তাঁদের সম্পত্তি কর 10 শতাংশ ছাড় দেওয়ার কথা ঘোষনা করেছিল রাজ্য সরকার ও কোলকাতা পৌরসভা। এবার প্রবীন হিসেবে চিহ্নিত করতে ও বৃদ্ধ মানুষদের পাশে থাকতে প্রবীনদের বয়সের সীমা 65 থেকে 60 করার সিদ্ধান্ত নেওয়া হল।

সূত্রের খবর, মঙ্গলবার কোলকাতা পুরসভার মেয়র পারিষদের এক বৈঠকে এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এই সিদ্ধান্তের ফলে খুশির হাওয়া প্রবীন নাগরিকদের মধ্যেও। জানা গেছে এসেন সিদ্ধান্ত উপকৃত হবেন প্রায় কয়েক হাজার বৃদ্ধ বৃদ্ধা। কিন্তু হঠাৎ কোলকাতা পুরসভার এহেন সিদ্ধান্ত কেন?

জানা গেছে, বেসরকারী জায়গায় যারা চাকরি করেন তাঁদের অনেককেই 58 বছর বয়সেই কর্মজীবন থেকে বিদায় নিতে হয়। সেখানে যদি ’65’ বছর বয়সে প্রবীনের সংজ্ঞা নির্ধারন করা হয় তবে সেই মানুষ গুলোর কি হবে? আর এরপরই এই প্রশ্নের গুরুত্ব অনুধাবন করতে শুরু করেন পুরসভা কতৃপক্ষ।

আর তাই মঙ্গবারের বৈঠকে প্রবীন মানুষদের বয়সসীমা 65 থেকে 60 করে বৃদ্ধ বৃদ্ধাদের সম্পত্তি করে ছাড়ের ক্ষেত্রে অভিবন উদ্যোগ নিল কোলকাতা পৌরসভা ও রাজ্য সরকার। সব মিলিয়ে সরকারের এই সিদ্ধান্তে প্রবীন মানুষগুলোর মুখ থেকে মিলিয়ে যাওয়া হাসি ফের ফিরতে শুরু করেছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!