এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ৭ দফা দাবি নিয়ে রাজ্য সরকারকে চাপে ফেলে বৃহত্তর আন্দোলনে নামলেন রাজ্যের অস্থায়ী কর্মীরা

৭ দফা দাবি নিয়ে রাজ্য সরকারকে চাপে ফেলে বৃহত্তর আন্দোলনে নামলেন রাজ্যের অস্থায়ী কর্মীরা

৭ দফা দাবি নিয়ে রাজ্য সরকারকে চাপে ফেলে বৃহত্তর আন্দোলনে নামলেন রাজ্যের অস্থায়ী কর্মীরা। জানা যাচ্ছে রাজ্যের অস্থায়ী কর্মীদের সংগঠন MGNREGA all employees Association হলো একটি অরাজনৈতিক সংগঠন।  যারা গ্রাম পঞ্চায়েত, ব্লক, জেলাতে অস্থায়ীভাবে কর্মরত এটি তাঁদের সংগঠন।

এঁদের অনেকদিনের দাবি যে তাঁরা ঠিক মতো পারিশ্রমিক পান না যা পান তা প্রয়োজনের থেকে অনেক কম। সাথেই অন্যান্য কর্মীদের মতো সুযোগ সুবিধাও পাননা। তাঁদের অভিযোগ ৩-৪ বছর হলো তাঁদের কোনো বেতন বাড়ে নি , বার বার P&RD তে ডেপুটেশন দেওয়া হয়েছে কিন্তু P&RD শুধু প্রতিশ্রুতি ছাড়া আর কিছু মেলেনি। কয়েক মাস আগে পঞ্চায়েত নির্বাচন হয়েছে, তার আগে বিধান সভা নির্বাচন সেখানেও খুব ভালো কাজ করেছেন এনারা। এমনকি West Bengal MGNREGA এর কাজ পর পর ৩ বার ভারতে প্রথম হয়েছে কিন্তু যারা কাজ করেছেন তাঁরা বঞ্চিত-ই রয়ে গেছেন। একপ্রকার অনিশ্চয়তার মধ্যেই রয়েছেন তাঁরা। তাই সমস্ত অনিশ্চয়তা কাটাতে ৭ দফা দাবি নিয়ে আজ আন্দোলনে নামলেন এই অরাজনৈতিক সংগঠনটি।

তাঁদের দাবি, অনেকদিন ধরেই তাঁদের দাবি মেটানোর জন্য অনুরোধ করে আসছিলেন উর্ধতন কতৃপক্ষের কাছে। কিন্তু আশানুরূপ ফল না পাওয়ায় অবশেষে রাস্তায় নেমে বিক্ষোভ জানাতে বাধ্য হয়েছেন। এই নিয়ে আজ বেলা ১২ টা থেকে কলকাতার সল্টলেকে পশ্চিমবঙ্গ পঞ্চায়েত ডিপর্টমেন্ট এর সামনে তাঁরা অবস্থান বিক্ষোভে বসেছেন ৭ দফা দাবি নিয়ে।

 

এই ৭ দফা দাবিগুলি হলো

১. অবিলম্বে সমস্ত কর্মচারীদের ৬০ বছর কর্ম সুনিশ্চয়তা করতে হবে।
২. সমস্ত কর্মচারীদের জন্য অবিলম্বে ইপিএফ চালু করতে হবে।
৩. নির্দিষ্ট স্কেলে বেতন পরিকাঠামোর উন্নতি ও সপ্তম বেতন কমিশন অস্থায়ী কর্মীদের ক্ষেত্রেও প্রযোজ্য করতে হবে।
৪. অবসরকালীন নির্দিষ্ট সুবিধা প্রদান করতে হবে।
৫. সার্ভিসবুক চালু করতে হবে।
৬. দুর্ঘটনা জনিত বীমা ও নির্দিষ্ট অর্থের সুবিধা প্রদান করতে হবে।
৭.মহিলাদের ক্ষেত্রে সিসিএল চালু করতে হবে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!