এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চাকরিপ্রার্থীদের জন্য বড়সড় সুখবর দিলো রাজ্য সরকার, জেনে নিন

চাকরিপ্রার্থীদের জন্য বড়সড় সুখবর দিলো রাজ্য সরকার, জেনে নিন

ক্ষমতায় আসার পরই বেকার যুবক যুবতীদের জন্য বিভিন্ন থানায় সিভিক ভলান্টিয়ারের চাকরির উদ্যোগ নেয় রাজ্যের বর্তমান তৃনমূল সরকার। পঞ্চায়েত নির্বাচনের কাজকর্ম সামলানো থেকে শুরু করে ট্রাফিক বিভাগ – বিভিন্ন থানায় এই সিভিক ভলান্টিয়ারদের কাজ করতে হয়। কিন্তু এবার সেই সিভিকদেরই গোয়েন্দা বিভাগের কাজে লাগাতে চায় রাজ্য।

কিন্তু তাহলে কি ফের নতুন করে রাজ্যে সিভিক ভলান্টিয়ার নিয়োগ প্রক্রিয়া শুরু হবে? জানা গেছে, রাজ্যে বর্তমানে 1 লক্ষ 25 হাজারের কিছু বেশি সিভিক ভলান্টিয়ার রয়েছে। আর এর মধ্যেই প্রায় 5 হাজার 285 জনকে গোয়েন্দা বিভাগের কাজে লাগানো হবে।

ফলে নতুন করে এখনই সিভিক ভলান্টিয়ার নেওয়া হচ্ছে না।কিছু যেখানে এই সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে বিভিন্ন সময় অভিযোগ করতে দেখা গেছে রাজ্যের বিরোধী দলগুলোকে, সেখানে তাদেরই গোয়েন্দা বিভাগের কাজে লাগানো কি যুক্তিযুক্ত হবে!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

রাজ্য প্রশাসনের দাবি, লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গা রাজনৈতিক সংঘর্ষের জেরে উত্তপ্ত হতে শুরু করেছে। যার ফলে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ আসছে। তাই কোনো জায়গায় অশান্তির খবর যাতে সরকারের কানে আগেভাগেই এসে পৌঁছয় এবং তা যাতে রোধ করা যায়, তার জন্যই গোয়েন্দা বিভাগে সিভিক ভলান্টিয়ারদের নিয়ে আসা হচ্ছে বলে দাবি একাংশের। তবে এই ব্যাপারে ইতিমধ্যেই সরকারের বিরুদ্ধে সোচ্চার হতে শুরু করেছে বিরোধীরা।

এদিন এই প্রসঙ্গে ওয়েস্ট বেঙ্গল সিভিক ভলান্টিয়ার অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি সঞ্জয় পোড়িয়া বলেন, “অতীতেও ডিআইবির কাজে সিভিক ভলান্টিয়ারদের ব্যবহার করা হয়েছে। কিন্তু এবার গোয়েন্দা দপ্তরের কাছে তাদের লাগিয়ে কোনো লাভ হবে না। অনেকেই তৃণমূলের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন। কিছুদিন আগেই প্রচুর সিভিক ভলান্টিয়ার বিজেপিতে যোগদান করেছে। তাই এসব করে কাজের কাজ কিছুই হবে না।” সব মিলিয়ে এবার গোয়েন্দা বিভাগেও সিভিক ভলান্টিয়ারদের নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

Top
error: Content is protected !!