এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য বিজেপির বড়সড় পদ থেকে সরতে পারেন হেভিওয়েট নেতা, জেনে নিন

রাজ্য বিজেপির বড়সড় পদ থেকে সরতে পারেন হেভিওয়েট নেতা, জেনে নিন



 

“পার্টি উইথ দা ডিফারেন্স” ভারতীয় জনতা পার্টিতে রদবদল কোনো বড় ব্যাপার নয়। অতীতে বহুবার বহু কেন্দ্রীয় নেতৃত্বের সফলতার পরেও তাদের দলের দায়িত্ব পরিবর্তন হয়েছে। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে গোটা দেশজুড়ে ঐতিহাসিক জনসমর্থন প্রাপ্ত করে ভারতীয় জনতা পার্টি।

তা সত্ত্বেও পার্টি রুলস মেনে বিজেপি সভাপতির জায়গায় জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন জে পি নাড্ডা। যদিও কার্যকারী সভাপতি হিসেবে কাজ চালাচ্ছেন তিনি। তবুও সভাপতি হওয়া যে শুধু সময়ের অপেক্ষা, সেই বিষয়ে দ্বিমত নয়। তেমনই এক ধরনের পরিবর্তন আসতে চলেছে বঙ্গের বিজেপি পরিচালনার ক্ষেত্রেও।

সূত্রের খবর, খুব শীঘ্রই রাজ্য বিজেপির পর্যবেক্ষক থেকে সরে যাচ্ছেন কৈলাস বিজয়বর্গীয়। বস্তুত, সদ্য সমাপ্ত সপ্তদশ লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপি যে সফলতা অর্জন করেছে তা সর্বকালের সেরা রেকর্ড। আর তাতে যে কৈলাস বিজয়বর্গীয়-মুকুল রায় জুটি বড় সফলতা পেয়েছে, তাও বলা বাহুল্য।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু তৎসত্ত্বেও বিশেষ সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে, কৈলাস বিজয়বর্গীয়র জায়গায় বঙ্গ বিজেপির নতুন পর্যবেক্ষক হতে পারেন অরবিন্দ মেনন। জানা গেছে, এতদিন বাংলায় কৈলাশ বিজয়বর্গীর সহায়ক হিসেবে কাজ করেছে অরবিন্দ মেনন। কিন্তু এবার সেই অরবিন্দ মেননকেই বাংলার দায়িত্ব দিতে চাইছে বিজেপি।

কিন্তু তাহলে কৈলাস বিজয়বর্গীয়র কি হবে! সূত্রের খবর, কৈলাস বিজয়বর্গীয়কে অন্য কোনো রাজ্যের দায়িত্ব দিয়ে খুশি রাখতে চায় ভারতীয় জনতা পার্টি। তবে কেন্দ্রীয় বিজেপি নেতাদের মনের মধ্যে কৈলাস বিজয়বর্গীয়- মুকুল রায় জুটি যেভাবে বিজেপিকে সাফল্যতা পাইয়ে দিতে অক্লান্ত পরিশ্রম করেছেন, সেই প্রশ্ন রয়েছে সর্বত্র। এই ব্যাপারে যেন গঠনগত কোনরকম ভূমিকা নেওয়া যায় সেই বিষয়ে ওয়াকিবহাল ভারতীয় জনতা পার্টির শীর্ষ নেতৃত্বরা।

তবে রাজ্যের ক্ষেত্রে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাজে অত্যন্ত খুশি বিজেপির কেন্দ্রীয় কমিটি। ইতিমধ্যেই ঘোষণা হয়ে গেছে যে, আগামী 2021 সালে দিলীপ ঘোষের নেতৃত্বেই বিধানসভা নির্বাচন লড়বে বঙ্গ বিজেপি। এছাড়াও রাজ্য বিজেপির রন্ধ্রে রন্ধ্রে অন্যান্য পদ পরিবর্তনের সম্ভাবনা খুবই কম এবং দিলীপ ঘোষের সক্রিয়তা দেখে ইতিমধ্যে খুশি হয়েছেন অনেক বিজেপি সর্বভারতীয় নের্তৃত্ব।

অন্যদিকে সদ্য তৃণমূলে যুক্ত হওয়া প্রাক্তন মন্ত্রী এবং প্রাক্তন কলকাতা নগর নিগমের মেয়রকে কোনো গুরুত্বপূর্ণ পদে রাখবে কিনা গেরুয়া শিবির! সেদিকেই তাকিয়ে সকলে। তবে কৈলাস বিজয়বর্গীয়কে সরিয়ে অরবিন্দ মেননকে দায়িত্ব দিয়ে ঠিক কতটা বাংলার সংগঠন শক্ত করতে সক্ষম হয় বিজেপি, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!