এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য কংগ্রেসের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ – বাঁকুড়া ও যাদবপুর নিয়ে বিশেষ সিদ্ধান্ত

রাজ্য কংগ্রেসের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ – বাঁকুড়া ও যাদবপুর নিয়ে বিশেষ সিদ্ধান্ত

Priyo Bandhu Media

কথা ছিল, সোমবার রাজ্যের 25 টি আসনে নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করবে কংগ্রেস। আর সেই মতো এই রাজ্যে বামেদের সঙ্গে জোট না হওয়ায় দ্বিতীয় দফায় প্রার্থী তালিকায় রাজ্যের মোট 25 টি কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করল হাত শিবির। তবে আশ্চর্যজনকভাবে কংগ্রেস পেশ করা দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় রাজ্যের যাদবপুর লোকসভা কেন্দ্র এবং বাঁকুড়া লোকসভা কেন্দ্রে কংগ্রেসের পক্ষ থেকে কোনো প্রার্থী দেওয়া হয়নি।

তবে এই যাদবপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যের বিরুদ্ধে তাদের তরফে যে কোনো প্রার্থী দেওয়া হবে না তা আগেভাগেই জানিয়ে দিয়েছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র। রাজনৈতিক মহলের একাংশের দাবি, সারদা থেকে নারদা – বিভিন্ন ইস্যুতে কংগ্রেসের করা মামলার পাশে দাঁড়িয়ে সেখানে জোর সওয়াল করেছিলেন এই যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী বিকাশবাবু।

আর তাই সেই বিকাশ বাবুর প্রতি সম্মান জানাতেই সেখানে কংগ্রেস কোনো প্রার্থী দিল না। তবে সেই দিক থেকে যাদবপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী না দেওয়ার যুক্তি ঠিক হলেও বাঁকুড়া লোকসভা কেন্দ্রে কেন কংগ্রেস তাদের তরফে কাউকে দাঁড় করালো না, তা নিয়ে এখন বিভিন্ন মহলে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

কংগ্রেসের একাংশের মতে, সাংসদ হিসাবে দীর্ঘকাল এখানকার দায়িত্ব পালন করা বামেদের বাসুদেব আচারিয়া ভালো কাজ করেছেন। আর তাই তার বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল। তবে এই বাঁকুড়া লোকসভা কেন্দ্রে এবার বাসুদেব আচারিয়ার পরিবর্তে বামেদের পক্ষ থেকে প্রার্থী হয়েছেন অমিয় পাত্র। তবে পূর্বের সাংসদের কাজকে সম্মান দিয়েই কংগ্রেস এই লোকসভা কেন্দ্রে প্রার্থী দিল না বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এই যাদবপুর বা বাঁকুড়া লোকসভা কেন্দ্রে বামেদের বিরুদ্ধে তারা প্রার্থী না দিলেও সারারাজ্যে যেভাবে বাম ও কংগ্রেস জোট ভেস্তে গিয়েছে, এদিন সেই ব্যাপারে কিছুটা কংগ্রেসকে দায়ী করে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর এক সদস্য। বলেন, “জেতা আসনে প্রার্থী দিয়ে কংগ্রেস প্রথমেই বোঝাপড়ার রাস্তাকে বন্ধ করে দিয়েছিল। আমাদের নেতা সূর্যকান্ত মিশ্রর সঙ্গে বৈঠকের পরেও সুর বদলে ফেলেছেন সোমেন মিত্র।

আসলে এসব এখন গরু মেরে জুতা দান করারই সামিল।” সব মিলিয়ে এবার রাজ্যের প্রায় সব আসনে প্রার্থী দিলেও যাদবপুর এবং বাঁকুড়া লোকসভা কেন্দ্রে কিছুটা সম্মান দেখিয়ে কংগ্রেস নিজেদের প্রার্থী ঘোষণা না করলেও সারা রাজ্যে সেই কংগ্রেসের সঙ্গে জোট না হওয়ায় হাত শিবিরকে খুব একটা ভালো চোখে দেখতে নারাজ বামেদের আলিমুদ্দিন স্ট্রিট বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!