এখন পড়ছেন
হোম > রাজ্য > এসএসসি নিয়ে বড় রায় দিল হাইকোর্ট, জেনে নিন বিস্তারিত

এসএসসি নিয়ে বড় রায় দিল হাইকোর্ট, জেনে নিন বিস্তারিত

ইতিহাসের শিক্ষক নিয়োগের স্টেট লেভেল সিলেকশন টেস্টের এক প্রশ্নের ভুল উত্তর বিষয়ক মামলায় বড় জয় পেলো পরীক্ষার্থীরা।

জানা যাচ্ছে, যে পরীক্ষায় ৪০ নম্বর প্রশ্ন ছিল ‘গান্ধী আরউইন চুক্তি কবে হয়েছিল?’ কিন্তু পরীক্ষার্থীরা লক্ষ করেন ওই প্রশ্নের সঠিক উত্তর হওয়ার কথা ১৯৩১ সালের ৫ মার্চ। অথচ সম্ভাব্য উত্তরের তালিকায় সঠিক উত্তরটি নেই। এমন ঐতিহাসিক ঘটনার সঠিক উত্তর খুঁজে না পেয়ে কিছুটা বিভ্রান্ত হন পরীক্ষার্থীরা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এসএসসির ওই উত্তরপত্রকে চ্যালেঞ্জ করে ২০১৮-র আগস্টে হাই কোর্টের দ্বারস্থ হন নীতীশ সরকার-সহ আরও বেশ কয়েক জন পরীক্ষার্থী। আজ সেই মামলার রায় বের হতেই খুশির হাওয়া ছাড়ালো পরীক্ষার্থীমহলে।যে সমস্ত পরীক্ষার্থী ওই প্রশ্নের উত্তর লিখতে চেষ্টা করেছিলেন তাঁদের এবার পুরো নম্বর দিতে হবে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি শেখর ববি সরাফ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!