এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 28 তম দিনে এসএসসি উত্তীর্ণ অনশনকারীদের দাবি সনদ জমা পড়তে চলেছে বিকাশ ভবনে

28 তম দিনে এসএসসি উত্তীর্ণ অনশনকারীদের দাবি সনদ জমা পড়তে চলেছে বিকাশ ভবনে

এসএসসি উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের অনশন ইতিমধ্যেই 28 দিনে পা দিয়েছে। কেউ বা হয়ে পড়েছেন অসুস্থ, কেউ বা শয্যাশায়ী। সংশ্লিষ্ট মহল সেইভাবে এই অনশনকারীদের প্রতি বিন্দুমাত্র সহানুভূতি দেখাচ্ছে না বলে বিভিন্ন সময়ই নিয়ে অভিযোগ উঠতে শুরু করেছে‌। তবে এবার সেই এসএসসির সমস্ত অনশনরত চাকরিপ্রার্থীদের দাবিসনদ জমা করা হতে চলেছে বিকাশ ভবনে।

জানা গেছে, মঙ্গলবার স্কুল শিক্ষা সচিব মনীশ জৈন এবং ওএসডি প্রবীর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এসএসসি চাকরিপ্রার্থীদের অনশনরত প্রতিনিধিদের কথা হয়েছে। আর সেইখানেই ঠিক হয়েছে যে, শিক্ষা দপ্তরে এই অনশনরত চাকরি প্রার্থীদের সমস্ত সমস্যা সমাধানের জন্য যে 5 সদস্যের কমিটি গঠন করেছে, সেই কমিটির চেয়ারম্যান মনীশ জৈনের কাছে তারা তাদের সমস্ত দাবিসনদ বুধবার জমা দেবেন। কিন্তু এই আন্দোলনে চাকরিপ্রার্থীরা ঠিক কী কী দাবি জমা দেবেন শিক্ষা দপ্তরের কাছে?

সূত্রের খবর, মোট চার দফা দাবির মধ্যে অন্যতম চূড়ান্ত মেধা তালিকা প্রকাশের 15 দিন আগে পর্যন্ত ডিআই অফিস থেকে আসা শূন্যপদকে নিয়োগ প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করে অনশনকারীদের তৃতীয় কাউন্সিলের মাধ্যমে চাকরি দেওয়া, কলকাতা গেজেটের অনুসারে লিখিত পরীক্ষা বা শিক্ষাগত এবং অন্যান্য প্রাপ্ত নম্বর সহ পূর্ণাঙ্গ মেরিট লিস্ট প্রকাশ করা, লিস্ট প্রকাশের ক্ষেত্রে 12/6 ধারা অনুযায়ী 1:1.4 অনুপাত মেনে চলা এবং নিয়োগ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত নতুন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ না করা – এই সমস্ত দাবিই তারা জমা দিতে চলেছে বিকাশ ভবনে বলে জানা গেছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

শিক্ষা দপ্তরের আধিকারিকদের দাবি, মঙ্গলবাড়ী এসএসসির চেয়ারম্যান সৌমিত্র সরকার সহ অন্যান্যরা প্রার্থীদের কাছ থেকে তাদের দাবি-দাওয়া নেওয়ার জন্য শিক্ষা সচিবের ঘরে অপেক্ষা করলেও 5 টা পর্যন্ত তারা না আসায় যখন এই কমিটির সদস্যরা সেই অফিস কক্ষ ছাড়েন, ঠিক তখনই সেখানে আসেন সেই আন্দোলনকারীরা। তবে তখন অফিসারদের না পেয়ে তারা ফিরে যান।

এদিন এই প্রসঙ্গে এসএসসির চেয়ারম্যান সৌমিত্র সরকার বলেন, “সোমবার এবং মঙ্গলবার 11 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত আমি নিজে অভিযোগ পত্রগ্রহণের জন্য বসেছিলাম। কিন্তু কেউই আসেননি। আমাদেরও তো অন্য কাজ থাকে। তবে বুধবারও তাদের জন্য অপেক্ষা করব।” তবে আজ এই অনশনরত আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা তাদের দাবিসনদ বিকাশভবনে জমা দিতে পারে। সব মিলিয়ে আজ বিকাশ ভবনে এই চাকরিপ্রার্থীরা যান কি না এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!