এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকের পরে দুই ভিন্নধর্মী পদক্ষেপ এসএসসি চাকরিপ্রার্থী ও এসএসকে-এমএসকে শিক্ষকদের

শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকের পরে দুই ভিন্নধর্মী পদক্ষেপ এসএসসি চাকরিপ্রার্থী ও এসএসকে-এমএসকে শিক্ষকদের

আলোচনা তো হল, কিন্তু সেই আলোচনাতেও কোনোরূপ সমস্যার সমাধানের ব্যাপারে আশ্বাস না মেলায় অবশেষে মেয় রোডের অনশন থেকে পিছুই হটলেন না সেখানকার অনশনরত শিক্ষক পদপ্রার্থীরা। সূত্রের খবর, এই ব্যাপারে মঙ্গলবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় বসেন সেই মেয়ো রোডে অনশনরত শিক্ষক পদপ্রার্থীরা।

কিন্তু শিক্ষামন্ত্রীর তরফে এই নিয়োগের ব্যাপারে কোনো লিখিত প্রতিশ্রুতি না পাওয়ায় ফের অনশনে বসতে চলেছেন তারা। তবে এই শিক্ষক পদপ্রার্থীরা ফের অনশনে বসায় কিছুটা হলেও বিরক্তি প্রকাশ করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, “তৃতীয় দফার কাউন্সেলিং করার ব্যাপারে আশ্বাস দিলেও ওরা অনশন করছে, ওরা বসেই থাকুক।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে যারা কাজে যোগ দেননি তাদের হিসেব আসতে কিছুটা সময় লাগে। আর সেই সময়টা দিতেই হবে। মামলার কারণে অনেক নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে বলে জানান স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার। এদিকে এদিন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন ময়ুখ ভবনের উল্টোদিকে অবস্থানে বসা ওয়েস্টবেঙ্গল তৃণমূল এসএসকে-এমএসকে টিচার অ্যান্ড এ এস ঐক্যমঞ্চের নেতারাও।

সূত্রের খবর, এই বৈঠকে কিছুটা হলেও রফাসূত্র বেরিয়েছে। কেননা বৈঠকের পরই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “আমাদের সরকারের এই ব্যাপারে ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। মুখ্যমন্ত্রীর কাছে এনাদের সমস্যার বিষয়টি তোলা হবে। এসএসকে- এমএসকেগুলিতে যারা পরান তারা শিক্ষা সম্প্রসারক এবং সহায়ক।”

পাশাপাশি শিক্ষামন্ত্রী তাদের ব্যাপারটি সহানুভূতির সঙ্গে দেখবার জন্য আশ্বাস দিয়েছেন বলে জানান এই ঐক্য মঞ্চের নেতা মুকলেস রহমান বিশ্বাস, ইসমাইল গায়েন, আনারুল ইসলামরা। তবে শিক্ষামন্ত্রী তাদের সঙ্গে দেখা করতে না এলে তারা তাদের অবস্থান তুলবেন না বলে এদিন স্পষ্ট ভাষায় জানিয়ে দেন রাস্তার ওপারে অবস্থানে বসা পশ্চিমবঙ্গ এসএসকে-এমএসকে অ্যান্ড এএ উন্নয়ন সমিতি মঞ্চের অন্যতম নেতা রাজু দস্তিদার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!