এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দাবি মেটানোর দাবিতে ssc যুব অধিকার মঞ্চের ডাকে নবান্ন অভিযান, ফল না পেলে বড় আন্দোলনের হুশিয়ারি

দাবি মেটানোর দাবিতে ssc যুব অধিকার মঞ্চের ডাকে নবান্ন অভিযান, ফল না পেলে বড় আন্দোলনের হুশিয়ারি

শেষ কবে নবান্ন অভিযান হয়েছিল তা মনে করতে পারছেন না কেউই। সম্প্রতি শাসকদলের ছাত্র সমাবেশের মঞ্চ থেকে ছাত্র এবং যুব শক্তি যা পারে তা আর কেউ পারে না বলে মন্তব্য করেছিলেন তৃনমূলের শীর্ষনেতারা। এবার সেই সমাবেশের ঠিক একদিন পরেই এসএসসি যুব অধিকার মঞ্চের ডাকে নিয়োগ সহ একাধিক দাবি নিয়ে অনুষ্টিত হল নবান্ন অভিযান।

সূত্রের খবর, গত বুধবার এই মঞ্চের সদস্যরা থালা বাজিয়ে শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত একটি মিছিল করে। আর এরপরেই রাজ্য সরকারের সদর দপ্তর নবান্নে গিয়ে একটি স্মারকলিপি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার কথা থাকলেও মুখ্যমন্ত্রী না থাকায় সেই স্মারকলিপি সরকারের আধিকারিকদের হাতে তুলে দিয়ে কার্যত সন্তুষ্ট থাকতে হয় তাঁদের। কিন্তু ঠিক কী কী দাবিতে এই নবান্ন অভিযান?

সূত্রের খবর, মূলত শূন্যপদের তালিকা আপ টু ডেট প্রকাশ করে 9-12 অবধি সমস্ত চাকরি নিশ্চিত করা, ছাত্র শিক্ষক অনুপাতে শূন্যপদ পূরন এবং শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে দুর্নীতিমুক্ত করার দাবিতেই এই মিছিল এবং অভিযান। তবে শুধু এই তিনটি দাবিই নয়। সম্প্রতি ফরওয়ার্ড ব্লক নেতা তথা বাম সরকারের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী তৃনমূলে যোগ দেওয়ার পরই রাষ্ট্রবিজ্ঞানের তপসিলী জাতির ওয়েটিং লিষ্টে এক নম্বরে থাকা ববিতা বর্মনের জায়গায় চলে আসে সেই পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম। যা নিয়ে সোরগোল পড়ে যায় সর্বত্র।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

স্কুল সার্ভিস কমিশন জানায় যে, আরটিআই করে নম্বর বেড়েছে অঙ্কিতা অধিকারীর। এদিন সেই প্রসঙ্গে এই এসএসসি যুব অধিকার মঞ্চের অন্যতম সদস্য উত্তর 24 পরগনার হাফিজুর গাজি বলেন, “আমাদের অনেকেও তো আট নমাস আগে আরটিআই করেছে, তাও তাদের নম্বর বাড়েনি। তাই ওদের নম্বর কি করে বাড়ল তার জবাব কমিশনকে দিতে হবে।” এদিকে এই আন্দোলনের সুনির্দিষ্ট দাবি যদি সরকার না মানে তাহলে ভবিষ্যতে অনশনে বসারও হুমকি দিয়েছেন এই মঞ্চেরই আরেক সদস্য মহম্মদ মেহবুব মন্ডল। সব মিলিয়ে এসএসসির ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের বিক্ষোভে এখন সরকার ঠিক কী সিদ্ধান্ত নেয়ে সেদিকেই তাকিয়ে শিক্ষামহলের একাংশ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!