এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কালকেই কি স্পষ্ট হয়ে যাবে কোন কোন নেতার ডানা ছাঁটছেন তৃণমূল নেত্রী? জল্পনা চরমে

কালকেই কি স্পষ্ট হয়ে যাবে কোন কোন নেতার ডানা ছাঁটছেন তৃণমূল নেত্রী? জল্পনা চরমে

আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের স্পষ্ট ট্যাগলাইন – এবার রাজ্যে ৪২ এ ৪২ চায়। আগের বছর ২১ শে জুলাইয়ের শহীদ মঞ্চ থেকেই অবশ্য দলীয় কর্মীদের জন্য এই ট্যাগলাইন তৈরী করে দিয়েছিলেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, তৃণমূল নেতৃত্ব অবশ্য আরো একধাপ এগিয়ে তার সঙ্গে জুড়ে দিয়েছেন – রাজ্যে ৪২ আসন পেলেই নাকি কেন্দ্রে বিজেপি সরকারকে সরিয়ে জোট সরকার আসবে আর সেই জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর তাই তৃণমূল কংগ্রেসের অগণিত কর্মী-সমর্থকদের জন্য আসন্ন লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদিও, সেই নির্বাচনের দিনক্ষণ এখনো ঠিক হয় নি – কিন্তু জল্পনা চলছে যে মার্চের প্রথম তিন দিনের মধ্যেই তা ঘোষিত হয়ে যেতে পারে। আর সেই নির্বাচনের দিকে তাকিয়েই আগামীকাল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক ডাকা হয়েছে। আশা করা হচ্ছে, এই বৈঠক থেকেই দলীয় নেতৃত্বের সামনে আসন্ন লোকসভা নির্বাচনে কিভাবে লড়তে চলেছে তৃণমূল কংগ্রেস তার রণকৌশল চূড়ান্ত করে দেবেন দলনেত্রী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

দলের একঝাঁক অতি গুরুত্ত্বপূর্ন সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি ও পুরসভার চেয়ারম্যানদের এই বৈঠকে থাকার কথা। আগামী নির্বাচনে প্রচারের মূল অ্যাজেন্ডা কি হবে, বিজেপি সহ অন্যান্য বিরোধীদের আক্রমন কোন পথে করা হবে সেই সব দিক নির্দেশই থাকতে চলেছে বলে জানা গেছে। একইসঙ্গে, ইতিমধ্যেই সত্যজিৎ বিশ্বাসের মত দাপুটে বিধায়ককে গুলিতে প্রাণ হারাতে হয়েছে। আক্রমন নেমে এসেছে বিশ্বনাথ দাস, রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সহ একাধিক হেভিওয়েট নেতার উপর – এই নিয়েও বিশদে বার্তা দিতে পারেন দলনেত্রী।

তবে এইসবের মাঝেই জল্পনা ছড়িয়েছে – আগামীকালই নাকি বেশ কিছু নেতার ডানা ছাঁটা হতে পারে বলে। শাসকদলের নেতৃত্ব এই নিয়ে আপাতত মুখে কুলুপ আঁটলেও দলের মধ্যেই চাপা গুঞ্জন – কোর কমিটির বৈঠকে অনেককেই নাকি ডাকা হচ্ছে না। এছাড়াও বেশ কিছু নেতা-নেত্রীকে নিয়ে প্রকাশ্যেই বার্তা দিতে পারেন দলনেত্রী। আপাতত দলের লোকসভায় ৩৪ জন সাংসদ থাকলেও, আসন্ন লোকসভা নির্বাচনে অনেককেই নাকি টিকিট দেবেন না দলনেত্রী – সেইসব নামগুলোও স্পষ্ট হয়ে যেতে পারে আগামীকালই। সবমিলিয়ে – দলনেত্রী কোন নির্দেশ দেন ও কাদের ডানা ছাঁটেন সেই জল্পনাতেই ক্রমশ রঙ লাগছে শাসকদলের অন্দরে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!