এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রথম দফার পরেই কি আশা ছেড়ে দিয়ে ফের মোদী-শাহদেরই ক্ষমতায় দেখছেন মমতা ঘনিষ্ঠ এই নেতা?

প্রথম দফার পরেই কি আশা ছেড়ে দিয়ে ফের মোদী-শাহদেরই ক্ষমতায় দেখছেন মমতা ঘনিষ্ঠ এই নেতা?

শুরু হয়ে গেছে দেশের সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। এবারের নির্বাচনে মোট সাত দফায় ভোটগ্রহণ হবে – তার মধ্যে মাত্র এক দফার নির্বাচন সম্পন্ন হয়েছে – আর তার মধ্যেই ক্রমশ আশা ছেড়ে দিতে শুরু করলেন আঞ্চলিক দলগুলি? রীতিমত প্রশ্ন উঠে গিয়েছে রাজনৈতিক মহলে। আসন্ন লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী-অমিত শাহের নেতৃত্বাধীন এনডিএ সরকার কেন্দ্র থেকে যাবে এবং সেখানে নতুন সরকার গঠন করবে আঞ্চলিক দলগুলির সম্মিলিত শক্তি, চাই কি সেই জোটের প্রধান মুখ হিসাবে প্রধানমন্ত্রী পদে শপথ নিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় – বাংলার ভোট যুদ্ধে এই স্বপ্ন বিলি করেই আপাতত ভোট ভিক্ষা করছে তৃণমূল কংগ্রেস।

আর তৃণমূল কংগ্রেসের সাধারণ নেতা-কর্মীদের পাশাপাশি এই স্বপ্ন আরও উস্কে দিচ্ছেন স্বয়ং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায় যতই আঞ্চলিক দলের সরকারের স্বপ্ন দেখে যান – প্রথম দফার নির্বাচনের পর তাঁর সঙ্গীরা কি ক্রমশ আশা ছেড়ে দিচ্ছেন? রাজনৈতিক মহলে ক্রমশ দৃঢ় হচ্ছে এই জল্পনা – আর তার অন্যতম কারণ হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত আরেক আঞ্চলিক দল আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের মন্তব্য।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আসন্ন লোকসভা নির্বাচনে গোয়ার দুই লোকসভা আসনে ও সেখানে হতে চলা চার বিধানসভা উপনির্বাচনের আসনের মধ্যে তিনটি আসনে প্রার্থী দিয়েছে আম আদমি পার্টি বা আপ। দলীয় প্রার্থীদের প্রচারে গিয়ে অরবিন্দ কেজরিওয়াল বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি জিতে ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্র মন্ত্রী হবেন অমিত শাহ। আর অরবিন্দ কেজরিওয়ালের এই মন্তব্যের পরেই জল্পনা – যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় সহ আঞ্চলিক দলগুলি বলছে বিজেপি ক্ষমতাতেই ফিরতে পারবে না – সেখানে কেজরিওয়াল কেন বিজেপির সাম্ভাব্য মন্ত্রিসভা নিয়ে জল্পনা বাড়াচ্ছেন?

তবে, সূত্রের খবর, অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, নরেন্দ্র মোদী পুনরায় প্রধানমন্ত্রী হলে এবার অমিত শাহ হবেন স্বরাষ্ট্র মন্ত্রী। আগেরবার তিনি মোদী জামানার শেষের দিকে রাজ্যসভার সাংসদ হিসাবে দিল্লি এসেছিলেন। টাকি মন্ত্রিত্ব নেন নি – কিন্তু এবারে তিনি গান্ধীনগর আসন থেকেই লোকসভায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুতরাং, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হলে, অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রী হওয়া নিশ্চিত। আর আপনারা বুঝতেই পারছেন অমিত শাহ স্বরাষ্ট্র মন্ত্রী হলে কি হবে! ভারতের আর্থিনীতি ধাক্কা খাবে, দেশে হিটলারের মডেল স্থাপিত হবে – তাই ভেবেচিন্তে ভোট দিন। কিন্তু, দিল্লির মুখ্যমন্ত্রীর এহেন বক্তব্যের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক বিশেষজ্ঞদের মন্তব্য, তিনি কি কোথাও গিয়ে হাল ছেড়ে দিচ্ছেন বলেই – এখন থেকেই বিজেপির কাল্পনিক মন্ত্রিসভা নিয়ে আতঙ্কিত হয়ে পড়ছেন?

Top
error: Content is protected !!