এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কংগ্রেসের ঘর ভেঙে হেভিওয়েট প্রার্থী দিয়ে মুর্শিদাবাদে কামাল করবে গেরুয়া শিবির? জল্পনা চরমে

কংগ্রেসের ঘর ভেঙে হেভিওয়েট প্রার্থী দিয়ে মুর্শিদাবাদে কামাল করবে গেরুয়া শিবির? জল্পনা চরমে

Priyo Bandhu Media

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – রাজ্য রাজনীতিতে এখন অন্যতম আলোচ্য বিষয় – আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকায় ঠাঁয় পেতে চলেছেন কারা? ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা করেছেন বাংলা থেকে অন্তত ২২-২৩ টি আসন দখল করার পথে গেরুয়া শিবির। আর সেই হুঙ্কারকে মান্যতা দিয়ে বিজেপির অভ্যন্তরেই প্রার্থী হওয়ার জন্য রীতিমত হুড়োহুড়ি পরে গেছে। দলীয় নেতা-কর্মী- পাশাপাশি আবেদন জমা পড়েছে সমাজের বিশিষ্ট মানুষদেরও। কিন্তু, বিজেপির আভ্যন্তরীন সমীক্ষা অনুযায়ী বাংলা এবার খুবই সম্ভবনাময় তাদের জন্য।

আর তাই, প্রার্থী তালিকায় বেশ বড়সড় চমক দেওয়ার পথে রাজ্য বিজেপি বলে জানা গেছে। এখনও প্রার্থী তালিকা নেই প্রকাশ্যে মুখ খোলেননি কোনও বিজেপি নেতাই – কিন্তু, আকারে-ইঙ্গিতে যা যা জানা যাচ্ছে, এবার প্রার্থী তালিকায় ঠাঁই পাবেন তাঁরাই যাঁরা রাজনৈতিকভাবে রীতিমত ওজনদার। কেননা, বিজেপি শিবিরের বার্তাটা খুবই স্পষ্ট – এই নির্বাচনে বিজেপি দ্বিতীয় বা তৃতীয় হওয়ার জন্য নয়, ময়দানে নামছে জেতার জন্য। কিন্তু, এতদিন বিজেপির তরফে যে আসনগুলিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছিল সেখানে সেইভাবে ঠাঁই পায় নি মুর্শিদাবাদ জেলার তিনটি আসন।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু, সূত্রের খবর – এবার সেই মুর্শিদাবাদেও পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির দিতে পারে মহাচমক। এতদিন রাজ্য-রাজনীতিতে জল্পনা ছিল (বিশেষ করে তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী জোর গলায় বলতেন) যে অধীর চৌধুরী নাকি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করতে পারেন। কিন্তু, অধীরবাবু নিজেই প্রকাশ্যে জানিয়েছেন এরকম কোনো সম্ভবনা নেই! আর তাই, অধীরবাবু নন – মুর্শিদাবাদে কামাল করতে এবার কংগ্রেসের ঘরে কার্যত ‘সার্জিক্যাল-স্ট্রাইক’ চালাতে চলেছে বিজেপি। রাজ্য-রাজনীতিতে তীব্র জল্পনা, রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় নাকি যোগ দিতে চলেছেন বিজেপিতে।

আর সেক্ষেত্রে নাকি শর্মিষ্ঠাদেবীকে প্রার্থী করা হতে পারে তাঁরই ভাই অভিজিৎ মুখোপাধ্যায়ের বিরুদ্ধে জঙ্গিপুর কেন্দ্র থেকে। প্রসঙ্গত, ২০১৪ সালে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগদান করেন শর্মিষ্ঠাদেবী। তিনি, দিল্লি মহিলা কংগ্রেসের সভাপতি ছাড়াও কংগ্রেসের জাতীয় মিডিয়া প্যানেলিস্ট ও মুখ্য মুখপাত্র। কিন্তু কিছুদিন আগেই, দিল্লি কংগ্রেসের মুখ্য মুখপাত্র পদে তাঁর স্থলাভিষিক্ত হন মাকান্ত গোস্বামী। আর তারপরেই জল্পনা ছড়ায় শর্মিষ্ঠাদেবী কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করতে চলেছেন। আর তার সঙ্গেই বর্তমানে জল্পনা ছড়িয়েছে শর্মিষ্ঠাদেবীকে জঙ্গিপুরে প্রার্থী করতে চলেছে বিজেপি। তবে এই নিয়ে সরকারিভাবে বিজেপি বা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় – কারোর তরফেই কোনো সরকারি বিবৃতি পাওয়া যায় নি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!