এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২০১৯-এর লক্ষ্যে সামনে এল অমিত শাহের নির্দেশিকা, রাজ্যের জন্য বিশেষ নির্দেশ কর্মীদের

২০১৯-এর লক্ষ্যে সামনে এল অমিত শাহের নির্দেশিকা, রাজ্যের জন্য বিশেষ নির্দেশ কর্মীদের

আগামী বছর লোকসভা নির্বাচনকে লক্ষ্যে রেখে পুরোদমে প্রস্তুতি শুরু করে দিল গেরুয়া শিবির। বাংলায় চলতি বছরের পঞ্চায়েত নির্বাচনে সাফল্যে আত্মবিশ্বাসী বিজেপি এখন নতুন রণকৌশলে নিজেদের বলিয়ান করতে চলেছে। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ আগামী নির্বাচনকে লক্ষ্য করে প্রতি রাজ্যের জন্য যে ২২ টি কৌশল তৈরি করেছেন তার মধ্যে দলের ক্যাডার তৈরীর বিষয়েও উল্লেখ রয়েছে। অমিত শাহ স্পষ্ট জানিয়েছেন, শুধু সংগঠন করলেই হবে না। বিরোধীদের সঙ্গে পাল্লা দেওয়ার জন্য বুথভিত্তিক ক্যাডারবাহিনী তৈরি করতে হবে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে শুধু পশ্চিমবঙ্গ বলেই নয় প্রতিটি রাজ্য নেতৃত্বের কাছে এই নির্দেশ পাঠানো হয়েছে। এই বাহিনী মূলতঃ বুথ দখল আটকাতেই কাজ করবে বলে জানা গিয়েছে। বিজেপি দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপি দলের সাংগঠনিক কমিটি নির্বাচনে এক একটি বুথ দেখভালের জন্যে জন্য ৫ জন সদস্য বিশিষ্ট বাইক বাহিনী প্রস্তুত রাখারও নির্দেশ দিয়েছে। সব দিক বিবেচনা করে গেরুয়া শিবির শুধু প্রযুক্তির মাধ্যমে নির্বাচনী প্রচারকার্য পরিচালনা করে সাফল্য পেতে উদ্যোগী হচ্ছে এমন নয় পাশাপাশি জনসংযোগকে কাজে লাগানোর বিষয়কেও সমান গুরুত্ব দিচ্ছে। তবে বাংলায় পঞ্চায়েতে যে বাধার সম্মুখীন হতে হয়েছে তার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পাল্টা প্রতিরোধের কথা স্পষ্ট করে দেওয়া আছে ওই নির্দেশিকায়। বাংলার কঠিন মাটিতে বিজেপির প্রতি যে সহানুভূতির হাওয়া আছে তা ইভিএম পর্যন্ত টেনে নিয়ে যেতে হলে ক্যাডার বাহিনী মজবুত করতেই হবে বলেও জানানো হয়েছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!