এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এই দিনেই ফের পুরোনো দলে ফিরছেন শোভন? জল্পনা তুঙ্গে

এই দিনেই ফের পুরোনো দলে ফিরছেন শোভন? জল্পনা তুঙ্গে

 

বান্ধবী বৈশাখী বন্দোপাধ্যায়কে নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের আপত্তিকে কেন্দ্র করে তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়ান শোভন চট্টোপাধ্যায়। পরিস্থিতি এমন পর্যায়ে চলে যায়, যে মমতা বন্দ্যোপাধ্যায়কে একসময় মা বলে ডাকতেন শোভন চট্টোপাধ্যায়, সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সংসর্গ ত্যাগ করে তিনি বিরোধী দল বিজেপিতে নাম লেখান।

গত 14 আগস্ট দিল্লিতে গিয়ে বান্ধবী বৈশাখী বন্দোপাধ্যায়কে নিয়ে গেরুয়া শিবিরের উত্তরীয় নিজের গলায় পড়ে নেন কলকাতা পৌরসভার প্রাক্তন মেয়র। আর শোভনবাবুর এই বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই রাজনৈতিক পর্যবেক্ষকেরা মনে করেছিল, এবার সেই শোভন চট্টোপাধ্যায়ের হাত ধরেই কলকাতা পৌরসভায় ক্ষমতা দখল করবে বিজেপি।

কিন্তু বিজেপিতে যাওয়ার পরও দলে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে গুরুত্ব না দেওয়ায় সেই গেরুয়া শিবিরের সঙ্গে দূরত্ব বাড়াতে থাকেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। পরবর্তীতে দিল্লিতে গিয়ে মুকুল রায়ের সঙ্গে দেখা করে আসার পর সেই ভাবে বিজেপির আর কোনো কর্মসূচিতে দেখা যায়নি এই শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দোপাধ্যায়কে।

যা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র জলঘোলা হয়েছিল। তবে সম্প্রতি ভাতৃদ্বিতীয়ার দিন কালীঘাটে নিজের প্রাক্তন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে শোভন চট্টোপাধ্যায়কে ভাইফোঁটা নিতে দেখা যায়। যার পরেই তাঁর তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল ভাবে তৈরি হয়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে এই ঘটনার পরেই আশ্চর্যজনকভাবে শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তা বাড়িয়ে দেয় রাজ্য সরকার। যা তার বিজেপি ছাড়া এবং তৃণমূলে যোগ দেওয়ার আগের মুহূর্ত বলেই দাবি করে রাজনৈতিক মহল। কিন্তু সত্যিই কি শোভন চট্টোপাধ্যায় তাঁর পুরনো দল তৃণমূল কংগ্রেসে ফিরে যাচ্ছেন! আর যদিও যান, তাহলে ঠিক কবে তিনি আবার ঘাসফুল শিবিরে নাম লেখাবেন!

সূত্রের খবর, আগামী 7 নভেম্বর তৃণমূলের সমস্ত বিধায়কদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই এই বৈঠকে ডাকা হতে পারে দলের প্রাক্তন সৈনিক শোভন চট্টোপাধ্যায়কে। তবে বিভিন্ন মহলে এই সমস্ত জল্পনা চললেও এখনও পর্যন্ত এই ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, হঠাৎ বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হওয়া, মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যাওয়া এবং তারপরেই শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তা বৃদ্ধি এবং অবশেষে তৃনমূলের বৈঠকে যদি শোভন চট্টোপাধ্যায় ডাক পান, তাহলে তার তৃণমূলে যোগ দেওয়া শুধু সময়ের অপেক্ষা। তবে তৃণমূল থেকে চলে যাওয়া বিজেপির শোভনবাবু আগামী 7 নভেম্বর ফের তৃণমূলে ফিরে আসেন কিনা, এখন সেদিকেই তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!