এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সৌরভ গাঙ্গুলির বিজেপিতে যোগদানের জল্পনা বেশ কয়েকগুন বাড়িয়ে দিলেন দিলীপ ঘোষ

সৌরভ গাঙ্গুলির বিজেপিতে যোগদানের জল্পনা বেশ কয়েকগুন বাড়িয়ে দিলেন দিলীপ ঘোষ


বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলি আরেকবার বাঙালির গর্বের কারণ হতে চলেছেন। এবার বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হতে চলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। 23 অক্টোবরের বার্ষিক সভায় বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব হাতে নেবেন মহারাজ। আর সৌরভ গাঙ্গুলী যদি এবার বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হন তাহলে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তিনি দ্বিতীয় অধিনায়ক যিনি বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব হাতে পাবেন।

এর আগে ভারতীয় অধিনায়ক ভিজির মহারাজকুমার বিসিসিআইয়ের পূর্ণ সভাপতির দায়িত্বে ছিলেন। দেশের ক্রিকেটীয় প্রশাসক হিসেবে সৌরভ গাঙ্গুলীর নাম উত্থাপন হওয়ার পরই তাঁর বিজেপিতে যোগদান দেওয়ার জল্পনা বেশ কয়েক গুণ বাড়িয়ে দিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

দেশের ক্রিকেট প্রশাসক হিসেবে বাঙালি কে আরেকবার গর্বিত করে উত্থান হল মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের। প্রাক্তন ভারত ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই প্রেসিডেন্ট হবার পরেই তাঁকে রাজনীতিতে আহবান করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি সৌরভ গাঙ্গুলীকে আহ্বান করে বলেন, বিজেপিতে সৌরভের মতন মানুষদের ভীষণ প্রয়োজন। তাহলে রাজনীতির সংকীর্ণতা খুব তাড়াতাড়ি মিটে যাবে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এখানেই শেষ নয়, রাজ্য বিজেপি সভাপতি ক্রিকেটীয় মহারাজ সৌরভ গাঙ্গুলীকে বিজেপিতে যোগদানের বার্তাও দিয়েছেন। তিনি বলেছেন, সৌরভ গাঙ্গুলীর জন্য বিজেপির দরজা সর্বকালের জন্য খোলা। যেকোনো সময় সৌরভ গাঙ্গুলি বিজেপিতে আসতে চাইলে তাকে সাদরে আহ্বান করা হবে। দিলীপ ঘোষ বলেন রাজনীতিতে সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত মানুষরা যোগদান করলে রাজনীতির সংকীর্ণতা কাটতে বাধ্য।

বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার আগে সৌরভ গাঙ্গুলী বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সাথে দেখা করেছিলেন। এবং তখন থেকেই জল্পনা তৈরি হয় সৌরভের বিজেপিতে যোগদান করার। মনে করা হচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসক হিসেবে তাঁর উত্থানের পেছনে বিজেপির যোগদান রয়েছে।

সূত্রের খবর, বিজেপি সাংসদ অনুরাগ ঠাকুর সৌরভ গাঙ্গুলীর নাম প্রস্তাব করেন বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে। এবং সৌরভ গাঙ্গুলীর মনোনয়ন জমা দেবার নেপথ্যে ছিলেন অমিত শাহ। সম্পূর্ণ ঘটনায় স্পষ্ট হয়ে উঠছে বিজেপির ‘মিশন বেঙ্গল’। এবং দিলীপ ঘোষের কথায় তা আরো স্পষ্ট। যদিও সৌরভ গাঙ্গুলী তাঁর রাজনীতিতে যোগদানের জল্পনা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন।

সম্পূর্ণ ঘটনা পর্যবেক্ষণ করে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, ক্রিকেট সৌরভ গাঙ্গুলীর এই উত্থান নিঃসন্দেহে বাঙালির গর্বের জায়গা। তবে এই গর্বের পেছনে বিজেপির যে স্পষ্ট  হাত আছে তা বোঝা যাচ্ছে। তবে সৌরভ গাঙ্গুলী যদি বিজেপিতে যোগদান করেন, তাহলে রাজ্যের প্রতি সুবিচার হবে বলেই মনে করছেন তাঁরা। অন্যদিকে, সৌরভ গাঙ্গুলী সূত্রে জানা গেছে, এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে যোগদান করার কোন পরিকল্পনা তাঁর নেই। তবে আগামী দিনে কি হবে তা তিনি এখনই বলতে পারছেন না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!