এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > হাইকোর্টের নির্দেশে সৌমিত্র খাঁর বিষ্ণুপুরে ঢোকাই প্রায় বন্ধ হয়ে গেল, শেষ ভরসা সুপ্রিম কোর্ট?

হাইকোর্টের নির্দেশে সৌমিত্র খাঁর বিষ্ণুপুরে ঢোকাই প্রায় বন্ধ হয়ে গেল, শেষ ভরসা সুপ্রিম কোর্ট?

Priyo Bandhu Media

কিছুদিন আগেই বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ সৌমিত্র খাঁ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। আর এরপরই আসন্ন লোকসভা নির্বাচনে সেই সৌমিত্র খাঁকে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি। কিন্তু প্রচারের ক্ষেত্রে সৌমিত্র বাবুকে এবার সেই বিষ্ণুপুরে ঘুরতে হলেও এবার সেইখানে হাইকোর্টের নির্দেশে ঢুকতে না পারায় এখন কিভাবে তিনি তার ভোট প্রচার করবেন তা নিয়ে বিভিন্ন মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন। কিন্তু কেন হাইকোর্টের তরফে সৌমিত্র খার উদ্দেশ্যে এহেন নির্দেশ দেওয়া হল?

বিজেপির অভিযোগ, তৃণমূল ছাড়ার পরই চক্রান্ত করে বর্তমান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর বিরুদ্ধে চারটি মামলা করা হয়। যার মধ্যে বাঁকুড়া জেলার বিষ্ণুপুর, বড়জোড়া পাত্রসায়ের এবং বাঁকুড়া থানায় মামলাগুলো দায়ের হয়। জানা যায়, বিষ্ণুপুর এবং পাত্রসায়েরে দায়ের করা মামলায় এই সৌমিত্র খার বিরুদ্ধে বেআইনি বালি খাদান চালানোর মদত দেওয়ার অভিযোগ রয়েছে। তবে এই দুটি মামলায় সৌমিত্র বাবুর আগাম জামিন মঞ্জুর করা হলেও বড়জোড়া এবং বাঁকুড়ার মামলায় স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় প্রার্থীদের থেকে টাকা নিয়ে পাস করিয়ে দেওয়ার অভিযোগ আনা হয়েছে সেই সৌমিত্র খাঁর বিরুদ্ধে।

আর এই মামলার রেশ ধরেই আগামী চার সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করে এই চার সপ্তাহ সৌমিত্র খাঁ বাঁকুড়া এলাকায় ঢুকতে পারবেন না বলে আদালতের তরফে জানানো হয়েছে। এদিন আবেদনকারীর আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় ও শুভাশীষ দাশগুপ্তর পক্ষ থেকে আদালতকে জানানো হয় যে, যে সময়ে এসএসসি প্রার্থীরা অভিযুক্তকে টাকা দিয়েছে বলে দাবি করছে, তার আগেই পরীক্ষার ফল বেরিয়ে গিয়েছিল। ফলে কি কারনে এই এফআইআর, তা নিয়েই বিশ্বাসযোগ্যতার অভাব আছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে এই ঘটনার সাথে এসএসসির কেউ জড়িত কিনা সেই ব্যাপারেও এদিন হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে সন্দেহ প্রকাশ করা হয়েছে। কিন্তু যেখানে আসন্ন লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ, সেখানে তিনিই যদি সেই বিষ্ণুপুর এলাকায় ঢুকতে না পারেন, তাহলে ভোট প্রচার করবেন কি করে?

এদিন এই প্রসঙ্গে এই রায় ঘোষিত হওয়ার পর রাজ্য বিজেপির এক শীর্ষ নেতা বলেন, “যদি এই রায় বহাল থাকে তাহলে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করা হবে। সৌমিত্র বাবু যদি প্রচারে নামতে না পারেন, তাহলে তার পরিবারের সদস্যরা প্ল্যাকার্ড ঝুলিয়ে তৃণমূলের প্রতিহিংসার রাজনীতির কথা সাধারণ মানুষকে জানাবেন।” সব মিলিয়ে এবার হাইকোর্টের পক্ষ থেকে সৌমিত্র খাঁর বাকুড়ায় ঢোকার জন্য নিষেধাজ্ঞা জারি করা হলেও শেষ পর্যন্ত এই বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী সৌমিত্র খাঁর প্রচারে বাজিমাত করতে ঠিক কি পদক্ষেপ নেয় বিজেপি এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!