এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপিতে গিয়েই তৃণমূলকে ভাঙার চেষ্টায় সৌমিত্র খাঁ? বিস্ফোরক অভিযোগ শাসকদলের

বিজেপিতে গিয়েই তৃণমূলকে ভাঙার চেষ্টায় সৌমিত্র খাঁ? বিস্ফোরক অভিযোগ শাসকদলের

গত সপ্তাহেই তৃণমূলের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ করে দলত্যাগ করেছিলেন সৌমিত্র খাঁ। আর বিজেপিও বেশ ঘটা করে দলে স্বাগত জানিয়েছিল এই তৃণমূল সংসদ সদস্যকে৷ এ নিয়ে রাজ্যরাজনীতিতে বেশ শোরগোল পড়ে গিয়েছিল। এই ঘটনার এক সপ্তাহ কাটতে না কাটতেই ফের খবরের শিরোনামে সেই সৌমিত্র খাঁ।

বিজেপিতে গিয়েই তৃণমূলের ঘর ভাঙার চেষ্টা করছেন তিনি। আদিবাসি ভোটব্যাঙ্ককে দখলে রাখতে আদিবাসী সম্প্রদায়ের নেতাদের টোপ দিয়ে বিজেপিতে টানা অভিযোগ উঠল দলত্যাগী তৃণমূল সংসদ সদস্য সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে। এই ঘটনার কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে তৃণমূল।

এই ঘটনার প্রতিবাদে গতকাল বেলা ১১ টা নাগাদ আদিবাসী সম্প্রদায়ের তরফে খাতড়া-সিমলাপাল রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। এটুকু করেই ক্ষান্ত হননি তাঁরা। সৌমিত্রবাবুর বিরুদ্ধে খাতড়া থানায় লিখিত অভিযোগও দায়ের করেন আদিবাসী নেতারা। অবিলম্বে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতেও সরব হয়েছেন আদিবাসীরা।

গতকাল সৌমিত্র খাঁ বিরুদ্ধে প্রতিবাদ জানাতে খাতড়ার দাসের মোড়ে রাস্তা অবরোধ করেন অাদিবাসী নেতারা। মুহূর্তেই সৌমিত্র খাঁ বিরোধী শ্লোগানে মুখরিত হয়ে ওঠে ওই এলাকা। তবে বেশিক্ষণ অবরোধ কর্মসূচি করতে পারেননি তাঁরা। পুলিশ সক্রিয়তায় কিছুক্ষণ পরেই অবরোধ উঠে যায়।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এদিন অবরোধে শামিল হয়ে খাতড়া ব্লক তৃণমূল এসসি এসটি সেলের সভাপতি চরণ মাণ্ডি অভিযোগে জানান,সৌমিত্র খাঁ বিজেপিতে যাওয়ার পরই আদিবাসী নেতাদের গেরুয়াশিবিরে টানা চেষ্টা করে চলেছেন। এমনকি,আগামী দিনে লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলেও প্রচার চালাচ্ছেন। আর সেজন্যে আদিবাসী ভোটব্যাঙ্কে থাবা বসাতে চাইছেন। এই বিষয়টি খাতড়া পুলিশের নজরেও আনা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নিলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার হুমকিও দেন তিনি।

এ প্রসঙ্গে খাতড়ার মহকুমা পুলিস আধিকারিক বিবেক বর্মা জানিয়েছেন,সৌমিত্রবাবু সারেঙ্গার এক আদিবাসীকে ফোন করে টাকার লোভ দেখিয়ে দলে টানার চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গিয়েছে। ওই সংশ্লিষ্ট নেতাই খাতড়া খানায় সৌমিত্র বাবুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তথ্যপ্রমাণ পেতে অভিযোগকারীর মোবাইল কললিস্ট খতিয়ে দেওয়া হচ্ছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ারই আশ্বাস দিলেন তিনি।

এদিকে যাঁর বিরুদ্ধে এতো অভিযোগ,সেই সৌমিত্র খাঁ কিন্তু এ অভিযোগকে মানতেই চাইলেন না। সাফাইতে বললেন,তিনি নিজে তফসিলি জাতি সম্প্রদায়ভুক্ত। তাই টাকার টোপ ফেলে কোনো সম্প্রদায়ের ভোট নিজের দখলে নেওয়ার হীন মনোবৃত্তি তাঁর নেই। তৃণমূল হিংসার বশবর্তী হয়ে তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছে,শুধুমাত্র তাঁর ভাবমূর্তি নষ্ট করার অভিপ্রায়ে। এর পাশাপাশি তিনি বিতর্ককে উস্কে দিয়ে এটাও দাবী করলেন,তৃণমূল জামানায় যে আদিবাসীরা কী হারে বঞ্চিত হচ্ছেন তা আর নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। এই সব বঞ্চিতরাই আগামীদিনে বিজেপিতে যোগ দেবেন।

Top
error: Content is protected !!