এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > দমদমের হারানো জমি ফিরে পেতে মরিয়া বামেরা, সৌগত রায় জোর দিচ্ছেন কর্মীসভায়

দমদমের হারানো জমি ফিরে পেতে মরিয়া বামেরা, সৌগত রায় জোর দিচ্ছেন কর্মীসভায়

একসময় দমদমে বামেদের শক্ত ঘাঁটি থাকলেও গত 2011 সালে রাজ্যের পালাবদলে সেই বাম সরকার বিদায় নেওয়ার পর থেকেই সারা রাজ্যের পাশাপাশি দমদমেও তাদের সংগঠন প্রায় নেই বললেই চলে। কিন্তু যেভাবে দিনকে দিন রাজ্য রাজনীতির মূল পটভূমিকা থেকে সরে যাচ্ছে তারা, তাতে তাদের অস্তিত্ব সঙ্কটের আশঙ্কায় এবার আসন্ন লোকসভা নির্বাচনে বেশকিছু আসুন নিজেদের ঝুলিতে রাখতে মরিয়া হয়ে উঠেছে সেই কাস্তে হাতুড়ি শিবির।

বস্তুত, এবারে আসন্ন লোকসভা নির্বাচনে এই দমদম লোকসভা কেন্দ্রে তৃণমূল নিজেদের প্রার্থী হিসেবে এখানকার বিদায়ী তৃণমূল সাংসদ সৌগত রায়কে দাঁড় করিয়েছে। অন্যদিকে পালে হাওয়া পেতে বামেদের তরফে এখানে প্রার্থী হিসেবে দাঁড় করানো হয়েছে নেপালদেব ভট্টাচার্যকে।

আর প্রার্থীপদ ঘোষণা হওয়ার পর থেকেই শাসক দল তৃণমূল যেমন একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকারের উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে মরিয়া, ঠিক তখনই দলীয় কর্মী সমর্থকদের নিয়ে কিভাবে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও কেন্দ্রের শাসক দল বিজেপির বিরুদ্ধে প্রচার চালাতে হবে সেই ব্যাপারে নির্দেশ দিতে দেখা গেল দমদমের বাম প্রার্থী নেপালদেব ভট্টাচার্যকে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, শনিবার খড়দহ বিধানসভা কেন্দ্রের অন্তর্গত রহড়ায় তৃণমূলের সমস্ত কর্মী-সমর্থকদের দিয়ে একটি কর্মীসভা করলেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। যেখানে সৌগতবাবুর সাথে উপস্থিত ছিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র, খড়দহ পুরসভার চেয়ারম্যান তাপস পাল, শহর তৃণমূলের সভাপতি সুকন্ঠ বণিক সহ শাসকদলের নানা নেতাকর্মীরা। এদিনের এই বৈঠকে জয়ের ব্যাপারে কার্যত আত্মপ্রত্যয়ের ছাপ দেখা গেল সৌগত রায়ের চোখে মুখে।

এদিন তিনি বলেন, “রাজ্য প্রশাসনের উন্নয়নমূলক কাজ নিয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে সকলকে প্রচার চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। এই কেন্দ্রে আমাদের মূল লড়াই সিপিএমের সঙ্গে। বিজেপি এখানে কোন ফ্যাক্টরই নয়।” এদিকে সৌগত রায় যখন সিপিএমের বিরুদ্ধে দমদম লোকসভা কেন্দ্রের জোর প্রচার চালিয়ে মানুষের পাশে যাওয়ার জন্য কর্মীদের বার্তা দিচ্ছেন, ঠিক তখনই শনিবার সকালে নাগেরবাজারের দলীয় অফিসে কর্মীদের সঙ্গে বৈঠক করে নাগেরবাজার মোড় হয়ে গোরক্ষবাসী রোড ধরে দক্ষিণ দমদম টাউনহলের সামনে গিয়ে নিজের প্রচার শেষ করলেন এখানকার বামপ্রার্থী নেপালদেব ভট্টাচার্য।

প্রচার তো করছেন। কিন্তু জয়লাভ কি আদৌ অতটা সহজ? এদিন এই প্রশ্নের উত্তরে নেপালদেব ভট্টাচার্য বলেন, “বেকার যুবকদের সমস্যা, বন্ধ কারখানার শ্রমিকদের সমস্যা, কৃষক দুরাবস্থা সহ এই সমস্ত বিষয়ে কেন্দ্র এবং রাজ্য সরকারের বিরুদ্ধে জোর প্রচার চালানো হচ্ছে।

বিজেপি এখন ভাগাড়ের শকুনদের মত লড়াই করছে। তাই ওদের নিয়ে কোনো বাক্য খরচ করতে চাই না। প্রচারের শুরুতেই বামপন্থী প্রার্থীদের দেওয়াল লিখনে বাধা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। তবে এই সমস্ত করে এবার বামপন্থীদের বাধা দেওয়া যাবে না।” সব মিলিয়ে এবার দমদমে নিজেদের হারানো জমি ফিরে পেতে যখন জোর প্রচার চালাতে ব্যস্ত বামেরা, ঠিক তখনই দলীয় কর্মী সমর্থকদের নিয়ে বৈঠক করে রাজ্য সরকারের উন্নয়ন সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করতে উদ্যোগী এখানকার তৃনমূলের কর্মী-সমর্থকরা। তবে শেষ পর্যন্ত এই দমদম লোকসভা কেন্দ্রে কে নিজেদের জয় ধরে রাখতে পারে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!