এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সোমেন মিত্র বনাম অধীর চৌধুরীর দ্বন্দ্ব প্রকাশ্যে, অস্বস্তিতে কংগ্রেস

সোমেন মিত্র বনাম অধীর চৌধুরীর দ্বন্দ্ব প্রকাশ্যে, অস্বস্তিতে কংগ্রেস

অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতি থাকার সময়ই তাকে সরিয়ে সোমেন মিত্রকে সেই পদে বসায় কংগ্রেস হাইকম্যান্ড। যার পর থেকেই প্রদেশ কংগ্রেস সোমেন বনাম অধীরের দ্বন্দ্ব তীব্র থেকে তীব্রতর হয়ে উঠতে শুরু করে। আর এবার কাশ্মীর ইস্যুতে সংসদে কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরীর বিতর্কিত মন্তব্যে তার পাশে না দাঁড়িয়ে সেই দ্বন্দ্বকে আরও উস্কে দিলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র।

বস্তুত, সম্প্রতি লোকসভায় কাশ্মীরের 370 ধারা অবলুপ্তি নিয়ে বিল পাস করেছে কেন্দ্র। যার পরই এর বিরোধিতা করতে দেখা যায় কংগ্রেসকে। মঙ্গলবার এই প্রসঙ্গে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী কেন্দ্রের কাছে প্রশ্ন করে জানতে চান যে, পাক অধিকৃত কাশ্মীর নিয়ে কেন্দ্রের অবস্থান কি!

যেখানে অধীর চৌধুরী বলেন, “সরকার স্পষ্ট করুক, কাশ্মীর ইস্যু আভ্যন্তরীণ না দ্বিপাক্ষিক বিষয়!”এই লোকসভায় কংগ্রেসের দলনেতার এই মন্তব্যের পরই বিভিন্ন মহলে শোরগোল পড়ে যায়। কাশ্মীর ইস্যু নিয়ে অধীর চৌধুরীর এই মন্তব্যে বিপাকে পড়েন কংগ্রেসের প্রাক্তন চেয়ারপার্সন সোনিয়া গান্ধী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে অধীর চৌধুরীর এহেন বিতর্কিত মন্তব্যে ময়দানে নেমে কংগ্রেসকে খোঁচা দিতে ছাড়েনি শাসকদল বিজেপিও। আর এবার এই ব্যাপারে অধীর চৌধুরীর পাশে দাঁড়ালেন না বঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি সোমেন মিত্রও। সূত্রের খবর, এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, “জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ এটা অস্বীকার করার কোনো জায়গা নেই। ভারতের সংবিধান মেনে সেখান থেকে সাংসদ, বিধায়ক নির্বাচিত হন। অধীর হয়ত ভুল করে কথাটা বলে ফেলেছে।”

আর সোমেন মিত্রের এই কথাতেই স্পষ্ট যে, তিনি বাংলা থেকে নির্বাচিত কংগ্রেসের সাংসদ তথা লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরীর এই মন্তব্যকে মান্যতা দিতে নারাজ। এদিকে অধীরবাবুর এই মন্তব্যকে সোমেন মিত্র মান্যতা না দেওয়ায় সোমেন বনাম অধীরের দ্বন্দ ফের আরও একবার প্রকাশ্যে এলো বলে মত সমালোচক মহলের একাংশের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!