এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সোশ্যাল মিডিয়ায় “ভিডিও সিরিজে” প্রধানমন্ত্রীর কাছে জবাব চেয়ে অভিনব প্রচার শুরু তৃণমূলের

সোশ্যাল মিডিয়ায় “ভিডিও সিরিজে” প্রধানমন্ত্রীর কাছে জবাব চেয়ে অভিনব প্রচার শুরু তৃণমূলের

বিজেপি যদি বুনো ওল হয়, তাহলে তৃণমূল বাঘা তেতুল। আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস বনাম বিরোধী দল বিজেপির প্রচারের মাধ্যম দেখে এইরকমটা বললে খুব একটা ভুল হবে না। পথসভা থেকে কর্মীসভায় একে অপরের বিরুদ্ধে সুর চড়ানোর পর এবার সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করতে শুরু করেছে দুই পক্ষ।

একদিকে কেন্দ্রের উন্নয়নকে হাতিয়ার করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের প্ররোচনায় যে ভাবে সন্ত্রাস সৃষ্টি হয়েছে সেই কথা তুলে ধরে আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন যখন সোশ্যাল মিডিয়ায় জানাচ্ছেন গেরুয়া শিবিরের কর্মীরা, ঠিক তখনই “প্রধানমন্ত্রী হিসেব দিন” নামের নতুন একটি ভিডিও সিরিজ করল ঘাসফুল শিবির।

সূত্রের খবর, শনিবার এক মিনিটের কিছু বেশি সময়ের এই ভিডিও প্রকাশ করা হয়। যেখানে একদিকে কেন্দ্রের শাসক দল বিজেপির সময়কালে সারা দেশের মানুষ উন্নয়নের ছোঁয়া পায়নি বলে যেমন অভিযোগ করেছে রাজ্যের শাসক দল, ঠিক তেমনি অন্যদিকে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে রাজ্যের উন্নয়ন কতটা হয়েছে তার চিত্রও তুলে ধরা হয়েছে তৃণমূলের এই ভিডিও সিরিজে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

ভিডিওতে দেখা গেছে, হরিয়ানার রেওয়ারির প্রিয়া সিং নামে এক কিশোরী সাদা কালো রঙের সিরিজের মধ্যে দিয়ে বলছেন, “পড়াশোনা চালানোর খুব ইচ্ছে ছিল আমার। কিন্তু গ্রামে স্কুল না থাকায় 14 কিলোমিটার হেঁটে যেতে হতো। বেটি বাচাওয়ের অনেক কথা বলে কেন্দ্রীয় সরকার, কিন্তু আমার মত অনেক মেয়ের পড়াশোনা এখনও অসম্পূর্ণই রয়ে গিয়েছে।” আর এরপরই সেই ভিডিওতে দেখা গেছে, রঙিন টিজারের মধ্যে দিয়ে আনন্দিত এক কিশোরী সবুজ সাথীর সাইকেল চেপে স্কুলে যাচ্ছে।

যেখানে হুগলির এক গৃহবধু ঝুমুর মুখোপাধ্যায়কে দেখা গেছে। যিনি তার মেয়েকে স্কুলে পাঠিয়ে বলছেন, “এই সাইকেল যদি না থাকতো তাহলে পড়াশোনা ছেড়ে ঘরের কাজকর্ম করতে হতো। প্রতিটি রাজ্য সরকারই যদি সব বাচ্চার খেয়াল রাখতো, তাহলে দেশটা অন্যরকম হতো। আর এরপরই তিনি সকলের উদ্দেশ্যে আবেদন জানাচ্ছেন, “দেশের প্রয়োজন দিদির মত একজন। তাই সকলেই এবার তৃণমূলকে ভোট দিন।”

এদিকে তৃণমূলের তরফে এই ভিডিও সিরিজ প্রকাশের পরই রাজ্যের উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সবুজ সাথী সাইকেল দেওয়া হলেও কেন কেন্দ্র এখনো পর্যন্ত এরূপ কোনো প্রকল্প নিল না – এদিন সেই ব্যাপারে কেন্দ্রের শাসক দলকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বর্তমান রাজনীতিতে সোশ্যাল মিডিয়ার দর দিনকে দিন বাড়তে শুরু করেছে। আর এবার তাই সেই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে কেন্দ্রের বিরুদ্ধে আওয়াজ তুলে রাজ্যের উন্নয়নের ফিরিস্তি সাধারণ মানুষের কাছে তুলে ধরতে চাইছে তৃণমূল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!