এখন পড়ছেন
হোম > জাতীয় > সোশ্যাল মিডিয়াতে গেরুয়া সমর্থকরা কি ‘নোংরা ছড়ান’? প্রধানমন্ত্রীর বক্তব্য ঘিরে জল্পনা

সোশ্যাল মিডিয়াতে গেরুয়া সমর্থকরা কি ‘নোংরা ছড়ান’? প্রধানমন্ত্রীর বক্তব্য ঘিরে জল্পনা

মতাদর্শগত ভাবে বা কাজের নিরিখে পরস্পর বিরোধী ভারধারা রাজনীতি করেন তাঁরা । কিন্তু হলে কী হবে রাজনৈতিক ভাবে ঘোরতর বিরোধী হওয়া সত্ত্বেও এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই প্রচারে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রসঙ্গত সোস্যাল মিডিয়া বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী সবসময়েই বলে থাকেন যে অপ্রচার, হিংসা মূলক কার্য এবং কুৎসার জন্যে সোস্যাল মিডিয়াকে কারুর ব্যবহার করা ঠিক নয়। আর এদিন একই সুর শোনা গেলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কন্ঠে। এদিন তিনি তাঁর  লোকসভা কেন্দ্র বারাণসীতে ভিডি কনফারেন্সের মাধ্যমে দলীয় কর্মী-সমর্থকদেরকে বললেন, সোস্যাল মিডিয়াকে কখনই অশালীন এবং কুরুচিকর কাজের ক্ষেত্রে হিসেবে কখনই ব্যবহার করা উচিত নয়।

কারন এইভাবে পরোক্ষে সমাজ কলুষিত হয়। বর্তমানে মানুষজন এই সোস্যাল মিডিয়াকে হাতিয়ার করেই নানা অশালীন কাজকর্ম করে থাকেন। যা কখনই উন্নয়নশীল সমাজের জন্যে সমীচিন নয়। এদিকে প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে অন্য দৃষ্টিকোণ থেকে ব্যখ্যা করছেন বিরোধী দলগুলি । তাঁদের মতে প্রধানমন্ত্রী তাঁর দলের কর্মী সমর্থকদের এই কথা বলছেন যা খুবই স্বাভাবিকভাবে ইঙ্গিত করে যে বিজেপি দলের কর্মীরা এই ধরণের কাজের সাথে যুক্ত।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে প্রধানমন্ত্রী এদিন বিভিন্ন প্রশ্নের জবাবে জানালেন, মানুষ অনেক সময়ই তাঁদের সীমারেখা অতিক্রম করে ফেলেন। তাঁরা মিথ্যে কিছু দেখে বা শুনে তার  পাল্টা পোস্ট করেন। এইসময়ে তাঁরা তাঁদের বিচার বুদ্ধি দিয়ে ভেবে দেখেননা যে এতে করে আখেরে সমাজের ক্ষতি হয়। শুধু তাই নয় সোস্যাল মিডিয়ায় মহিলাদের বিরুদ্ধে কুরুচিকর পোস্টেরও সমালোচনা করলেন প্রধানমন্ত্রী। তিনি বললেন মানুষের এই বিকৃত রুচির সংশোধনের জন্যে পরিচ্ছন্নতার প্রকল্প গ্রহণ করা হয়েছে। যাতে সাধারণ মানুষের মানসিক বিকলতা শুদ্ধ হয়।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!