এখন পড়ছেন
হোম > খেলা > ‘সাঁড়ে জাহাঁ সে আচ্ছা’ – ভারতীয় মহিলা ক্রিকেট দলের সহ-অধিনায়কের অনন্য কৃতিত্ত্ব জানলে গর্বিত হবেন আপনিও

‘সাঁড়ে জাহাঁ সে আচ্ছা’ – ভারতীয় মহিলা ক্রিকেট দলের সহ-অধিনায়কের অনন্য কৃতিত্ত্ব জানলে গর্বিত হবেন আপনিও

মেলবোর্ণ টেস্টে বিরাট কোহলিদের সাফল্যের জন্য যখন গোটা ক্রিকেট মহল ভারতীয় ক্রিকেটের প্রশংসায় মুখর, সেই সময় বাজিমাৎ ভারতীয় মহিলা ক্রিকেটেরও। দেশের মহিলা ক্রিকেটের অন্যতম স্তম্ভ স্মৃতি মন্ধানার মুকুটে যুক্ত হলো নয়া পালক। ঝুলন গোস্বামীর পরে ভারতের দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসেবে আইসিসি পুরস্কার জিতলেন স্মৃতি মন্ধানা। সঙ্গে বর্ষসেরা মহিলা ওয়ান ডে ক্রিকেটার হিসেবেও তাঁকে নির্বাচিত করলো আইসিসি।

গত বছরের ১ লা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই ভোটপর্ব চলে। সেখানেই স্মৃতি নিজেকে বর্ষসেরা ক্রিকেটার হিসাবে প্রমাণ করতে পেরেছেন। ১২ টি একদিনের ম্যাচে তিনি ৬৬৯ রান করেছেন। গড় ৬৬.৯০। টি-২০ ক্রিকেটেও তাঁর ব্যাটিং রেকর্ড যথেষ্ট ভালো। ২৫ টি ম্যাচে তিনি ৬২২ রান করেছেন, স্ট্রাইক রেট ১৩০.৬৭।

পুরস্কার জয়ের পরেই উচ্ছ্বসিত স্মৃতি বললেন, “এই পুরস্কারটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ একজন খেলোয়াড় হিসাবে যখনই কেউ রান করে, সে চায় তার দল জয়লাভ করুক। আর এই পুরস্কারের মাধ্যমেই কোনও ক্রিকেটারের মান নির্ধারণ করা হয়। এই পুরস্কার আমাকে আগামীদিনে আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করবে। দলের স্বার্থে আরও ভালো পারফরম্যান্স করার জন্য উৎসাহিত করবে”।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই জোড়া পুরস্কার জয়ের পরেই ক্রিকেট বিশ্বজুড়ে অভিনন্দন বার্তায় ভাসছেন স্মৃতি। আইসিসির চিফ এক্সিকিউটিভ অফিসার ডেভিড রিচার্ডসন স্মৃতি কে অভিনন্দন জানিয়ে বলেছেন, “স্মৃতি তাঁর দুরন্ত পারফরমেন্সে ক্রিকেটপ্রেমীদের আনন্দ দিয়েছেন। এ বছরটা মেয়েদের ক্রিকেটের জন্য স্মরণীয় ছিল। গত বছর ওয়ানডে বিশ্বকাপের পরে এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও মেয়েদের ক্রিকেটে দারুন কিছু মুহূর্ত উপহার দেওয়ার সুযোগ করে দিয়েছে”।

প্রসঙ্গত স্মৃতির জোড়া পুরস্কার জয়ের পাশাপাশি ভারতের টি-টোয়েন্টি ক্যাপ্টেন হরমনপ্রীত কৌরকে বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে। এই দলে স্মৃতি ছাড়াও রয়েছেন তাঁর সতীর্থ পুনম যাদবও। স্মৃতি এবং লেগস্পিনার পুনম শুধু টি-টোয়েন্টি দলেই নয় জায়গা পেয়েছেন বর্ষসেরা ওয়ান ডে দলেও। সবমিলিয়ে স্মৃতি মন্ধানাদের হাত ধরে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ‘আচ্ছে দিন’ অব্যাহত।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!