এখন পড়ছেন
হোম > রাজ্য > সেই সিঙ্গুর থেকেই আজ রাজ্য সরকারের ঘুম উড়িয়ে ‘ঘুরে দাঁড়ানোর’ লড়াই শুরু বামফ্রন্টের

সেই সিঙ্গুর থেকেই আজ রাজ্য সরকারের ঘুম উড়িয়ে ‘ঘুরে দাঁড়ানোর’ লড়াই শুরু বামফ্রন্টের

যে সিঙ্গুরকে কেন্দ্র করে ৩৪ বছরের শক্তিশালী বামফ্রন্ট সরকারকে উপড়ে ফেলে ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। এবার সেই শিমুর থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াইটা শুরু করতে চাই বামফ্রন্ট সরকার। আর সেই উদ্দেশ্যকে সামনে রেখে সিঙ্গুরে শিল্প স্থাপনের দাবিকে মুখ্য ইস্যু করে সিপিএমের কৃষক ও খেতমজুর সংগঠন আজ বুধবার থেকে শুরু করছে দু’দিনের লং মার্চ।

প্রসঙ্গত বিগত কয়েক মাসে দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন কৃষক সংগঠন লং মার্চের কর্মসূচি গ্রহণ করেছিল অনেক সংগঠনই সেখানে সাফল্য পেয়েছে। আর তাই সিঙ্গুর থেকে সিপিএমের এই কর্মসূচি যথেষ্ট চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে দলের কাছে। লংমার্চ কর্মসূচিকে সফল করার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত লোক সমাগমের ব্যাপারে মরিয়া চেষ্টা চালাচ্ছে দুই গণসংগঠনের নেতৃত্ব।

জানা গেছে, সিঙ্গুরে সকাল ১১টায় সমাবেশের পর অন্তত ১০ হাজার মানুষের মিছিল শুরু হবে। কৃষকসভার সাধারণ সম্পাদক হান্নান মোল্লা আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির সূচনা করবেন। তারপর দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে আসার পর হাওড়ার বালিতে সন্ধ্যায় মিছিল শেষ হবে। পরদিন, অর্থাৎ বৃহস্পতিবার সকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে আরও কয়েক হাজার সমর্থককে এই লংমার্চ কর্মসূচিতে যুক্ত করে সেই মিছিল আসবে কলকাতায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি একই সঙ্গে শিয়ালদহ থেকেও সেখানে যাবে আরেকটি মিছিল। কৃষকসভার রাজ্য সম্পাদক অমল হালদার মঙ্গলবার একথা জানিয়ে দাবি করেছেন,”ওইদিন ধর্মতলা চত্বরে ৪০-৫০ হাজার কৃষক-খেতমজুর জমায়েত হবে। জমায়েতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!