এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ভোটের আগেই ভোট! পুর ও বিধানসভার আগে শিলিগুড়িতে এই ভোট নিয়ে উদ্দীপনা তুঙ্গে

ভোটের আগেই ভোট! পুর ও বিধানসভার আগে শিলিগুড়িতে এই ভোট নিয়ে উদ্দীপনা তুঙ্গে

যেকোনো নির্বাচনেই প্রায় সমস্ত রাজনৈতিক দলের মধ্যে বাড়তি তৎপরতা থাকে। তবে পুরসভা, বিধানসভা বা লোকসভা নির্বাচনের আগে অ্যাসিড টেস্ট হিসেবে ধরে নেওয়া হয় সমবায় নির্বাচন বা বার অ্যাসোসিয়েশনের মত নির্বাচনগুলিকে। বর্তমানে যেখানে লোকসভা নির্বাচনের পরে রাজ্যে অনেকটা অংশই গেরুয়াময় হয়ে গিয়েছে, সেখানে পৌরসভা বা বিধানসভা নির্বাচনের আগে প্রায় সমস্ত রাজনৈতিক দলের কাছেই বাড়তি উত্তেজনার কারণ ছিল, মাটিগাড়া ও নকশালবাড়ি ব্লকে মহিলা সমবায় সমিতির নির্বাচন।

সূত্রের খবর, সোমবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে এই নির্বাচনের মনোনয়নপত্র দাখিল পর্ব শুরু হল। বস্তুত, এই শিলিগুড়ি মহকুমায় অবস্থিত মহিলা সমবায় সমিতির পরিচালন সমিতির নির্বাচন দীর্ঘদিন ধরে না হওয়ায় সেখানে অনেকদিন ধরেই নির্বাচন করার দাবি উঠেছিল। তবে দীর্ঘদিন ধরে ওঠা সেই দাবি পর্যালোচনার পর অবশেষে সেই সমিতিগুলোর নির্বাচন নিয়ে উদ্যোগী হতে দেখা যায় পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন শাখাকে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা যায়, কিছু মাস আগেই জেলা প্রশাসনের অনুমতি নিয়ে সেখানে নির্বাচনী আধিকারিক নিয়োগ করা হয়। আর তারপরেই সেই সমিতিগুলোর ভোটার তালিকা সংশোধন করার পর এবার সেই নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা নেওয়ার প্রক্রিয়া শুরু হল।

সূত্রের খবর, শিলিগুড়ি মাটিগাড়া ব্লকের অন্তর্গত মাটিগাড়া 1, 2 চম্পাসারি, পাথরঘাটা, আঠারোখাই, নকশালবাড়ি ব্লকের নকশালবাড়ি, মনিরাম, হাতিঘিসা, আপার বাগডোগরা, লোয়ার বাগডোগরা, গোসানিপুরে 11 টি গ্রাম পঞ্চায়েত এলাকায় যে 11 টি সমবায় সমিতি রয়েছে, সেই সমিতিগুলোর মোট আসন সংখ্যা 153 টি। তবে এর মধ্যে কোনটি 13, কোনটি 17, আবার কোনওটিতে 21 টির মত রয়েছে সোমবার থেকে শুরু হওয়া এই পঞ্চায়েত অফিস থেকে মনোনয়নপত্র বিলি শুরু হলেও আগামী 16 সেপ্টেম্বর পর্যন্ত তা বিলি করা হবে বলে জানা যায়।

তবে এদিন মনোনয়নপত্র বিলির সময় খুব শান্তিপূর্ণভাবেই সেই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে এই জেলায় মোট 22 টি সংঘ সমবায় সমিতি থাকলেও 21 টিতে নির্বাচন হবে। যেখানে পুজোর আগেই প্রায় 15 টিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে। ফলে ভোটপর্বের আগে এখন সেখানে তৈরি হয়েছে টানটান উত্তেজনা।

এদিন এই প্রসঙ্গে শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা তৃণমূলের কাজল ঘোষ বলেন, “এই নির্বাচনের সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। আমরা মানুষের জন্য রাজনীতি করি। স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা এই নির্বাচনের সঙ্গে যুক্ত। সারাবছর ধরেই আমাদের সাংগঠনিক কাজকর্ম চলে।” সব মিলিয়ে পৌরসভা ও বিধানসভা ভোটের আগে মহিলা সংঘ সমবায় সমিতির নির্বাচনকে ঘিরে এখন সরগরম শিলিগুড়ি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!