এখন পড়ছেন
হোম > রাজ্য > শিলিগুড়ি পুরসভাতে কি ছক উল্টাতে চলেছে? তৃণমূলের মাস্টারস্ট্রোকে চাপে বামফ্রন্ট

শিলিগুড়ি পুরসভাতে কি ছক উল্টাতে চলেছে? তৃণমূলের মাস্টারস্ট্রোকে চাপে বামফ্রন্ট

2016 র বিধানসভায় রাজ্যে তৃনমূলের বিরুদ্ধে একজোট হয়ে লড়েছিল বাম ও কংগ্রেস। কিন্তু সম্প্রতি শিলিগুড়ি পুরসভার অনিয়ম ইস্যুকে কেন্দ্র করে সেই বাম বোর্ডের বিরুদ্ধে অনাস্থা আনতে তৃনমূলের সাথেই হাত মেলাল কংগ্রেস। জানা গেছে, গত সোমবার শিলিগুড়ি পুরসভার বোর্ড মিটিংয়ে “সলের জন্য বাড়ি”প্রকল্পে অনিয়মের অভিযোগ তুলে অনাস্থা আনার প্রক্রিয়া শুরু করে তৃনমূল কংগ্রেস।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

আর এরপরই সেই মিটিংয়ে উপস্থিত কংগ্রেসের পরিষদীয় দলনেতা সুজয় ঘটক এই অনাস্থা ইস্যুতে তৃনমূলের পাশে রয়েছে বলে জানিয়ে দেন। আর এরপরই বোর্ড বাচাতে এক জরুরি বৈঠক ডেকেছেন মেয়র অশোক ভট্টাচার্য। জানা যায়, 47 আসনবিশিষ্ট শিলিগুড়ি পুরসভায় 1 কাউন্সিলররের মৃত্যু হলে সেখানে আর কোনো নির্বাচন না হওয়ায় বর্তমানে 22 টি বাম, তৃনমূল 18 টি, কংগ্রেস 4 টি ও বিজেপি 2 টি আসন পায়। এখন কংগ্রেস ও তৃনমূল জোট করে অনাস্থা আনলে তাঁদেরও আসনসংখ্যা হবে 22। তাই দেখার বিজেপি এখন কোন দিকে যায়!

তবে অনেকেই মনে করছেন বিজেপি যদি এই ভোটাভোটিতে না যায় তবে দুপক্ষেরই 22 টি করে আসন থাকায় চেয়ারম্যানের ভোট হবে। আর সেক্ষেত্রে বামেরা জিতে গেলেও তৃনমূলের দাবি, এই অনাস্থায় বামেদেরও অনেকে ভোট দেবে। আর তা যদি হয় তাহলে এই পুরবোর্ড আর বামেদের হাতে থাকবে না বলেই মনে করছে রাজনৈতিক মহল। এ প্রসঙ্গে পুরসভার তৃনমূল কংগ্রেসের বিরোধী দলনেতা রঞ্জন সরকার বলেন, “কংগ্রেসের  সাথে এই অনাস্থা নিয়ে কথা হয়েছে। দল যা নির্দেশ দেবে তাই হবে।” এ প্রসঙ্গে পুরসভার কংগ্রেসের দলনেতা সুজয় ঘটক বলেন, “দুর্নীতির সাথে কোনো আপোস নয়।তাই তৃনমূল এই বাম পুরবোর্ডের বিরুদ্ধে অনাস্থা আনলে আমরা সমর্থন করব।”

তবে এই ব্যাপারে তিনি এখনও কিছু জানেন না। আলোচনা করে দলে সিদ্ধান্তের কথা জানিয়েছেন জেলা কংগ্রেস সভাপতি তথা বিধায়ক শঙ্কর মালাকার। অন্যদিকে বিজেপির তরফে এই অনাস্থাতে অংশই নেওয়া হবে না। এটিকে তৃনমূল, বাম ও কংগ্রেসের নাটক বলে অভিহিত করেছেন বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরী। সব মিলিয়ে বোর্ড রক্ষায় প্রবল চাপে শিলিগুড়ির বাম দল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!