এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠানে এক মঞ্চে বাম, কংগ্রেস, বিজেপি, অনুপস্থিত শাসকদলের প্রতিনিধি

শিলিগুড়িতে সরকারি অনুষ্ঠানে এক মঞ্চে বাম, কংগ্রেস, বিজেপি, অনুপস্থিত শাসকদলের প্রতিনিধি

বঙ্গ রাজনীতিতে সৌজন্যতার নজির বারেবারে সৃষ্টি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবারে মুখ্যমন্ত্রীর এই সামাজিক উন্নত চরিত্রের রেশ দেখা গেল বিরোধী দলগুলির মধ্যেও। সূত্রের খবর, গতকাল দিল্লিতে ইন্ডিয়া পোস্ট ব্যাঙ্কের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর দিল্লিতে হওয়া এই উদ্বোধনী অনুষ্টান উপলক্ষে দেশের প্রায় সমস্ত রাজ্য এবং জেলাগুলিতে একটি অনুষ্টানের আয়োজন করে ডাক বিভাগ। সেইমত শিলিগুড়িতেও একটি অনুষ্টানের আয়োজন করেছিল তারা। যেই অনুষ্টান মঞ্চে এক আসনে দেখা গেল রাজ্যের প্রধান তিন বিরোধী দলের নেতাদের।

জানা যায়, এদিনের এই অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া, মাটিগাড়া-নকশালবাড়ির কংগ্রেস বিধায়ক শঙ্কর মালাকার এবং শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকার।

এদিনের অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেসের শঙ্কর মালাকার তৃনমূলকে হালকা সুরে কটাক্ষ করে বলেন, “বাম আমলে অশোক ভট্টাচার্য আর এখন গৌতম দেবের ভয়ে আমাকে কোনোও সভায় আমন্ত্রন করা হয় না। কিন্তু এবারে কেন্দ্রীয় মন্ত্রী আলুওয়ালিয়া সাহেব আমাকে সরকারি অনুষ্টানে আমন্ত্রন জানিয়েছেন। আমি খুবই খুশি। এটাই বাংলার সংস্কৃতি।”

অন্যদিকে এদিনের এই অনুষ্টানের তাৎপর্য তুলে ধরে কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া বলেন, “যুগের সাথে তাল মিলিয়ে আজ থেকে চালু এই ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের মাধ্যমে বাড়িতে বসেই টাকা জমা এবং তোলার কাজ করতে পারবেন গ্রাহকরা।” তবে আমন্ত্রন জানালেও এই অনুষ্টানে আশ্চর্য্যজনক ভাবে উপস্থিত হতে দেখা যায়নি শাসকদলের কোনো প্রতিনিধিকে। সব মিলিয়ে এবার কেন্দ্রে অনুষ্টানে একমঞ্চে রাজ্যের বাম, কংগ্রেস এবং বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!