এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে বড় ধাক্কা দিয়ে আস্থা ভোট নিয়ে বড় সিদ্ধান্ত শিবসেনার

বিজেপিকে বড় ধাক্কা দিয়ে আস্থা ভোট নিয়ে বড় সিদ্ধান্ত শিবসেনার

এবছরের লোকসভার বাদল অধিবেশনে কংগ্রেস,তৃণমূল,টিডিপি,সপা-সহ মোট ১২ টি বিরোধী দল মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থার প্রস্তাব তোলে। ১৫ বছর পর ফের একবার চ্যালেঞ্জের মুখে কেন্দ্রীয় সরকার। এর আগে অটল বিহারী বাজপেয়ী শাসনে এরকম আস্থা ভোটের ডাক দিয়েছিলো বিরোধীরা(২০০৩ সাল)। কিন্তু ভোটাভুটির আগেই শিবসেনার থেকে বড়সড় ধাক্কা খেল বিজেপি। শিবসেনা আস্থা ভোটে বিজেপিকেই সমর্থন করবে এরকমই একটা স্পষ্ট ইঙ্গিত দিয়েছিলেন জাতীয় বিজেপি সুপ্রিমো অমিত শাহ। কিন্তু আস্থা ভোট শুরুর ঠিক আগেই বেঁকে বসলো শিবসেনা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অনাস্থার প্রস্তবের দিন গড়হাজির থাকার সিদ্ধান্ত নিল শিবসেনা। অনাস্থায় অংশ নিচ্ছেন না শিবসেনার ১৮ জন সাংসদ। এদিন সকালই এই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন শিবসেনার সুপ্রিমো উদ্ধব ঠাকরে। বিজেপির পক্ষে বা বিপক্ষে কোনো দলকেই সমর্থন করছে না শিবসেনা। অমিত শাহের ফোনের পর ফোন করেই গলাতে পারলেন না বরফ। বিজেপির পাশে থাকছে না শিবসেনা।

জানা গেছে, বর্তমানে ৫৩৩ জনের লোকসভা সাংসদের মধ্যে ৩১৫ জনই বিজেপি জোট এনডিএ। তবে লোকসভা ভোটের আগে বিরোধীদের সংগঠন কতটা শক্তিশালী সেটা স্পষ্ট হয়ে যাবে আজই। সংসদে ইতিমধ্যেই অনাস্থা প্রস্তাবের আলোচনা শুরু হয়ে গেছে। এর জন্য সময় নির্ধারিত হয়েছে ৭ ঘন্টা। তারপর চলবে ভোট পর্ব। বিতর্ক শুরুর দায়িত্বে রয়েছেন অনাস্থার প্রস্তাব আনা টিডিপি-র অন্ধ্রের গুন্টুরের সাংসদ জয়দেব গল্লা। মোদীজির তরফ থেকে এ বিতর্কে অংশ নেবেন বিজেপির সব নেতাই। এদিকে আবার সংসদ থেকে বেরিয়ে গেছেন ওড়িশার বিজু জনতা দলের সাংসদরা। তবে,লোকসভায় যার হাতে যত সংখ্যা থাকবে সেদিকের পাল্লা ভারী হবে। এখন এটাই দেখার শিবসেনার অনুপস্থিতিতে মোদী সরকারকে আস্থা ভোটে বেগ পেতে হয় কিনা!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!