এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নরেন্দ্র মোদি-‌অমিত শাহর মাথা ঘুরিয়ে দিয়েছেন মমতা ব্যানার্জি! বড় ‘সার্টিফিকেট’ বিজেপির জোটসঙ্গীর

নরেন্দ্র মোদি-‌অমিত শাহর মাথা ঘুরিয়ে দিয়েছেন মমতা ব্যানার্জি! বড় ‘সার্টিফিকেট’ বিজেপির জোটসঙ্গীর

কেন্দ্র থেকে ‘জনবিরোধী’ বিজেপি সরকারকে সরাতে এক ছাতার তলায় আসার প্রক্রিয়া শুরু করেছে সমস্ত বিরোধী দলগুলো। আর তারই প্রাথমিক পদক্ষেপ হিসাবে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এক বিশাল জনসমাবেশের আয়োজন করেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যে সমাবেশে যোগ দেন দেশের ২৩ টি আঞ্চলিক ও জাতীয় দলের ২৬ জন শীর্ষনেতারা। যদিও, তৃণমূলের নেতৃত্বে সেই সভাকে ‘ফ্লপ-শো’ বলে আখ্যা দিয়েছেন গেরুয়া শিবিরের নেতারা।

কিন্তু, ব্রিগেডের সেই মহা আয়োজনের পরে এবার বড়সড় সার্টিফিকেট পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির সবথেকে পুরোনো জোটসঙ্গী শিবসেনা এই জনসমাবেশের পরিপ্রেক্ষিতে বিজেপিকে একহাত নেওয়ার পাশাপাশি, একের পর এক স্তুতিতে ভরিয়ে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে। শিবসেনার মুখপত্র ‘সামনা’ পত্রিকার সম্পাদকীয়তে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে এই কথা জানিয়েছেন। যা স্বাভাবিকভাবেই বাড়তি অক্সিজেন দেবে বিরোধী জোটকে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

উদ্ধব ঠাকরে লিখেছেন, কলকাতায় মমতা ব্যানার্জির সুবিশাল সমাবেশ দেখে ভয় পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নরেন্দ্র মোদি-‌অমিত শাহর মাথা ঘুরিয়ে দিয়েছেন মমতা ব্যানার্জি। পাশাপাশিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তিনি ‘পরামর্শ’ দিয়েছেন, আপনার সরকার ‘‌চিরস্থায়ী’‌ এমন ভ্রান্ত ধারণা এবার ঝেড়ে ফেলুন, বিরোধীদের ‘‌জনবিরোধী’‌ বলা বন্ধ করুন। মোদী সরকারের যেমন নির্বাচনে লড়ে ক্ষমতায় থাকার অধিকার আছে, ঠিক তেমনই বিরোধীদেরও মুখোশ খুলে দিয়ে সরকারকে পরাজিত করার অধিকার আছে।

প্রসঙ্গত, ১৯ শে জানুয়ারির মেগা-শোতে উদ্ধব ঠাকরের শিবসেনাকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, না উদ্ধব ঠাকরে না তাঁর কোনো প্রতিনিধি সেদিন উপস্থিত ছিলেন। এই প্রসঙ্গেও খোলাখুলি নিজের মতামত উদ্ধব ঠাকরে – তিনি বলেছেন, ব্রিগেডের সমাবেশে যাঁরা উপস্থিত হয়েছিলেন তাঁরা ধর্মনিরপেক্ষ – কিন্তু শিবসেনা ‘‌হিন্দুত্বর’ আদর্শগত অবস্থানে অনড়। একইসঙ্গে তিনি জানিয়েছেন, মমতা ব্যানার্জি-‌সহ সমাবেশে উপস্থিত বেশিরভাগ নেতা অটলবিহারী বাজপেয়ীর নেতৃত্বে এনডিএ-র শরিক ছিলেন। তাঁদের উপহাস করার কোনও কারণ নেই। মোদি সরকার দেশের শত্রু নয়। তবে, এমন ভাবনা নিয়ে চলার কোনও কারণ নেই যে, তাঁর সরকার চিরস্থায়ী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!