এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শাসকদলের পাল্টা পদ্ম শিবিরে এবার তারকাদের হাট,আগামী নির্বাচনে আসছে জনপ্রিয় মুখ

শাসকদলের পাল্টা পদ্ম শিবিরে এবার তারকাদের হাট,আগামী নির্বাচনে আসছে জনপ্রিয় মুখ

Priyo Bandhu Media


2019 এর লোকসভা নির্বাচনে জেতার পর এই টলিউডে থাবা বসিয়েছিলো গেরুয়া শিবির। টলিউড অভিনেতা অভিনেত্রীদের গেরুয়া শিবিরের সাথে প্রথম থেকেই বেশ কয়েকজন ছিলেন। 2019 এ লোকসভা ভোটে জেতার পর তাদের শিবিরে টলিউড থেকে আরও অনেকে এসে যোগদান করেন। আর এবার বিজেপি শিবিরের লক্ষ্য 2021 সালের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের একাধিক বড় টলিউড তারকা থেকে শুরু করে বিভিন্ন মহলের বিশিষ্ট ব্যক্তিদের তাঁরা পদ্ম শিবিরে আনবেন।

বিজেপি এখন চাইছে বিধানসভা লড়াইয়ের আগে জনপ্রিয় মুখগুলি তাদের হয়েই প্রচার চালাক বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।সূত্রের খবর, বিজেপি এবার সদ্য দলে যোগ দেওয়া টলিউড অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি খেলোয়াড় এবং সংগীতজগতের বিশিষ্ট ব্যক্তিদেরও এবার বিধানসভা নির্বাচনের টিকিট দেওয়ার পরিকল্পনা করেছে। 2021 এর বিধানসভা দখলের লক্ষ্যে বিজেপি শিবির এবার জনপ্রিয় মুখকেই প্রার্থী করতে চলেছে বলে খবর।

এর আগে বিজেপিতে বিখ্যাত ব্যক্তিত্ব, কুমার শানু, পিসি সরকার, বাপি লাহিড়ী, মৌসুমী চট্টোপাধ্যায়ের মতন তারকারা যোগ দিয়েছেন। কিন্তু বিজেপি শিবিরে সক্রিয় ভূমিকা নিয়েছেন রূপা গাঙ্গুলী, লকেট চ্যাটার্জির মতন সদস্যরা। বর্তমানে রুপা গাঙ্গুলী ও লকেট চট্টোপাধ্যায় দুজনেই বিজেপি সাংসদ। কিন্তু বাকি তারকাদের এখনো পর্যন্ত রাজনৈতিক ফ্রন্টফুটে দেখা যায়নি। 2016 সালের বিধানসভা নির্বাচন থেকে শুরু করে এখনো পর্যন্ত একাধিক বিখ্যাত ব্যক্তিত্ব পদ্ম শিবিরে যোগদান করেছেন।

সম্প্রতি দিল্লি গিয়ে টলিউডের এক ঝাঁক তারকা আবারও পদ্ম শিবিরে প্রবেশ করলেন। তাঁদের মধ্যে আছেন অঞ্জনা বসু, কাঞ্চনা মৈত্র, রুপাঞ্জনা, রুপা ভট্টাচার্য এদের গেরুয়া শিবিরের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ভাবে দেখা যাচ্ছে। অন্যদিকে, আবার অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায় ও রিমঝিম মিত্র মিটিং মিছিলে যাচ্ছেন বলে খবর। সুমন বন্দ্যোপাধ্যায় অবশ্য বহু আগে থেকেই বিজেপি সদস্য এমনকি বিজেপির সাংস্কৃতিক সেলের আহবায়ক।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিজেপি সূত্রের খবর, এখনো পর্যন্ত যেসব তারকা থেকে শুরু করে সেলিব্রিটি পদ্ম শিবিরে যোগ দিয়েছেন, তাঁদের নির্বাচনের পাশাপাশি সংগঠনের কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট দলের এক রাজ্য নেতা জানালেন, বেশিরভাগ তারকারাই দলের বিভিন্ন মিটিং-মিছিলে সম্মেলনে যোগদান করছেন। দলীয় বৈঠকে কাজের মাধ্যমে যারা নিজেদের দক্ষতার পরিচয় দেবেন তাদেরকেই নির্বাচনের টিকিট দেওয়া হয় ব্যাপারে চিন্তা-ভাবনা চলছে

অন্যদিকে রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানালেন, “সেলিব্রিটি হলেই যে প্রার্থী করা হবে এরকমটা নয়, অবশ্যই জনপ্রিয় পরিচিত হতে হবে এবং যোগ্যতার সঙ্গে পার্টিতে নিজেদেরও তুলে ধরতে হবে। জেতার ক্ষমতা রয়েছে এমন যোগ্যদের প্রার্থী করার পক্ষে অগ্রাধিকার দেওয়া হবে।”

অন্যদিকে তৃণমূলে হেভিওয়েট সেলিব্রিটিদের মধ্যে দেব, নুসরত, শতাব্দি মিমি চক্রবর্তীরা ইতিমধ্যেই লোকসভায় চলে এসেছেন। অন্যদিকে বিধানসভায় রয়েছেন দেবশ্রী রায় থেকে চিরঞ্জিত। রাজ্যের শাসক দলে তারকাদের ছড়াছড়ি। এবার তৃণমূলকে পাল্টা জবাব দিতে 2021 এর বিধানসভা নির্বাচনের আগে সেলিব্রিটিদের বিজেপি শিবিরে আনতে মাঠে নেমে পড়েছে গেরুয়া কর্মীরা। ইতিমধ্যে দলে যোগ দেওয়া সেলিব্রিটি তারকারা যাতে দলীয় কর্মসূচিতে নিয়মিত উপস্থিত থাকেন সে ব্যাপারে নির্দেশ দিয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব।

সমগ্র বিষয়টি পর্যবেক্ষণ করে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি বর্তমানে 2021 এর বিধানসভা ভোট মাথায় রেখে প্রতিটি রাজনৈতিক দলই তাঁদের ঘর গুছিয়ে নিতে চাইছে। আর সেই লক্ষ্যেই পদ্ম শিবির কাজে নেমেছে আপাতত পশ্চিমবঙ্গের সামনে একের পর এক নির্বাচন হলেও পাখির চোখ এখন 2021 এর বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের কথা মাথায় রেখেই ক্রমশ শক্তি বাড়াচ্ছে রাজ্যের যুযুধান রাজনৈতিক দলগুলি। আপাতত পশ্চিমবঙ্গের ভোটের আবহাওয়ার দিকেই এখন নজর রয়েছে সমস্ত রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!