এখন পড়ছেন
হোম > চাকরি > চাকরি প্রার্থীদের জন্য সুখবর – রেলের ৯০ হাজার পদের জন্য আড়াই কোটি আবেদনের স্ক্রুটিনি শুরু

চাকরি প্রার্থীদের জন্য সুখবর – রেলের ৯০ হাজার পদের জন্য আড়াই কোটি আবেদনের স্ক্রুটিনি শুরু

ভারতীয় রেলে ৯০ হাজার শূন্যপদের জন্য প্রায় আড়াই কোটি আবেদন পত্র জমা পড়েছিল। ২০১৮ সালের মার্চ মাসে এই আবেদন নেওয়া সম্পন্ন হয়েছে। শুধু এখানেই শেষ নয় এই চাকরিপ্রার্থীদের আশার বানী শুনিয়ে রেলমন্ত্রকের ডিরেক্টর রাজেশ ডি বাজপেয়ী জানিয়েছেন, ইতিমধ্যেই রেলমন্ত্রকে জমা পড়া ২ কোটি ৩৭ লক্ষ আবেদনপত্রগুলোর স্ক্রুটিনির কাজ শুরু করা হয়েছে। জুলাই মাসে তা শেষ করে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের কাছে পাঠানোর পরই এই পরীক্ষার চূড়ান্ত দিন ঘোষনা করা হবে। প্রসঙ্গত, চলতি বছরের প্রথমেই রেলের তরফে ৯০ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলে তাকে কার্যত ‘মেগা রিক্রুটমেন্ট ড্রাইভ’ বলে প্রচার করা হয়েছিল কেন্দ্রের তরফে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, এই ৯০ হাজারের মধ্যে ২৬ হাজারের কিছু বেশি অ্যাসিষ্ট্যান্ট লোকো পাকলট ও টেকনিসিয়ান ও ৬২ হাজার গ্রূপ-ডি শূন্যপদ রয়েছে। সূত্রের খবর সবথেকে বেশি আবেদন জমা পড়েছে এই গ্রূপ-ডি পদের জন্যই। তবে পর্যাপ্ত কর্মী না থাকায় এখানে ঝাড়াই বাছাইয়ে যে কিছু সমস্যা ও বিলম্ব হবে তা মেনে নিচ্ছেন রেলকর্তাদেরই একাংশ। তবে এ প্রসঙ্গে রেলমন্ত্রকের ডিরেক্টর রাজেশ ডি বাজপেয়ীর দাবি, পর্যাপ্ত কর্মীই রয়েছে, আর এত আবেদনপত্র বাছাই করতে তিন মাস সময় লাগবেই। তবে এই স্ক্রুটিনি পর্ব শেষ হলেই যে পরীক্ষা পর্ব শুরু করে দেওয়া হবে সে ব্যাপারে নিশ্চিত করেছেন রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের কর্তারা। সব মিলিয়ে চাকরিপার্থীদের ভবিষ্যৎ নির্ধারনের প্রথম পর্যায় শুরু করে দিল রেল কতৃপক্ষ, লোকসভা নির্বাচনের আগে যা এক ইঙ্গিতপূর্ণ পদক্ষেপ বলেই ধারণা রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!