এখন পড়ছেন
হোম > রাজ্য > এবার কি তবে নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগ শুরু হতে চলেছে? স্কুল সার্ভিস কমিশনের তৎপরতায় জল্পনা

এবার কি তবে নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগ শুরু হতে চলেছে? স্কুল সার্ভিস কমিশনের তৎপরতায় জল্পনা

Priyo Bandhu Media

তাহলে কি অবশেষে নবম এবং দশম শ্রেণির শিক্ষক নিয়োগ শুরু হতে চলেছে রাজ্যে? সূত্রের খবর, স্কুল সার্ভিস কমিশনের বাংলা বিষয়ের সফল সমস্ত শিক্ষক প্রার্থীদের আজই কাউন্সেলিং শেষ হতে চলেছে। তবে কাউন্সেলিং হলেও এই শিক্ষক প্রার্থীদের নিজেদের নিয়োগপত্র পেতে আরও দুই মাস অপেক্ষা করতে হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন।

তবে বাংলা বাদ দিয়ে বাকি বিষয়ের কৃতকার্য প্রার্থীদের কাউন্সেলিং শেষ হওয়ার সাথে সাথেই তাদের সুপারিশের তালিকা স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষা দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর শিক্ষা দপ্তরের মাধ্যমে তা চলে গেছে মধ্যশিক্ষা পর্ষদের কাছে। তবে উত্তর দিনাজপুরের ইসলামপুরের দারিভিট কাণ্ডের পর এই সুপারিশের তালিকা নিয়ে অনেকটাই সর্তকতা অবলম্বন করেছে রাজ্যের শিক্ষা দপ্তর।

জানা গেছে, প্রথমে সমস্ত রকম নিয়োগ প্রক্রিয়াকে আটকে রাখা হয়েছিল। পরবর্তীতে শূন্য পদের তালিকা সংশোধন করে নবম এবং দশমের তালিকা সংশোধনের মাধ্যমে তা মধ্যশিক্ষা পর্ষদের কাছে পাঠানো হয়েছে। কিন্তু যখন বাংলার নিয়োগপত্র পরে ছাড়া হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন, ঠিক তখনই জল্পনা ছড়িয়েছে যে, তাহলে অন্যান্য বিষয়গুলির নিয়োগপত্র ঠিক কবে পাবেন সেই শিক্ষকেরা?

বিশেষ সূত্রের খবর, অন্যান্য বিষয়ের নিয়োগপত্র কিছুদিন আগেই মধ্যশিক্ষা পর্ষদে পাঠানো হয়েছে। বড়দিনের ছুটির জন্যই তা আটকে রয়েছে বলে মনে করছেন অনেকে। কিন্তু ঠিক কবে এই নিয়োগপত্র পাবেন শিক্ষক পদপ্রার্থীরা? এদিন এই প্রসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলেন, “এই বিষয়ে এখনও কোনো কিছুই ঠিক হয়নি।”

অন্যদিকে সমস্ত প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন হলে দ্রুত এই নিয়োগপত্র ছেড়ে দেয়া উচিত বলে এদিন জানান বিটিইএর নেতা স্বপন মন্ডল। এদিকে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারপার্সন পদ নিয়েও এখন তৈরি হয়েছে বিভ্রান্তি। কেননা গত 17 ডিসেম্বর সরকারের তরফে এক নির্দেশিকায় জানানো হয়েছিল যে, এসএসসির বর্তমান চেয়ারম্যান শর্মিলা মিত্রকে সরিয়ে তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হচ্ছে সুবীরেশ ভট্টাচার্যকে। কিন্তু গতকাল পর্যন্ত সেই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ বাবুর এই বিষয়ে কোনরূপ নির্দেশিকা পৌছোয়নি।

অন্যদিকে এই এসএসসি চেয়ারপার্সন পদে সুবীরেশ ভট্টাচার্যের বসা নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “এটা সম্ভবত ভুল করে হয়েছে। সুবীরেশ বাবু উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে রয়েছেন। তাই তাঁকে এসএসসির চেয়ারম্যান করে আনা যুক্তিযুক্ত কাজ হবে না।”

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -
এদিকে এই কাউন্সিলিংয়ের একেবারে শেষ দিনে ওয়েবসাইটের কিছু বিভ্রান্তির কারণে বেশ কিছুক্ষণ সেই কাউন্সেলিং প্রক্রিয়া বন্ধ থাকে। যা নিয়ে অনেকের মনেই ধন্দ সৃষ্টি হয় যে, গোটা ওয়েবসাইট প্রক্রিয়াটিকে হ্যাক করা হয়েছে। তাহলে কি এইরূপ অভিযোগ সত্যি? এদিন এই প্রসঙ্গে এসএসসির চেয়ারপার্সনের দায়িত্বে থাকা শর্মিলা মিত্রকে ফোন করা হলেও তিনি কোনো প্রতিক্রিয়া দেননি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!