এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সরকারি-বেসরকারি স্কুল খুলছে সময়ের আগেই, ঘোষণা শিক্ষামন্ত্রীর -জেনে নিন বিস্তারিত

সরকারি-বেসরকারি স্কুল খুলছে সময়ের আগেই, ঘোষণা শিক্ষামন্ত্রীর -জেনে নিন বিস্তারিত

চলতি মাসের গোড়ায় ওড়িশার উপকূলে ঘুর্ণিঝড় ফণী আছড়ে পড়ে। আবহাওয়া বিদদের দাবি ছিল ঝড়ের তাণ্ডব চলছে পারে রাজ্যেও। আর এর পরেই রাজ্যের সরকারি ও সরকার অনুমোদিত স্কুলগুলিতে গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেয় শিক্ষাদপ্তর। নির্দেশিকা জারি করে জানানো হয়, ৬ মে থেকে ৩০ জুন পর্যন্ত পঠনপাঠন বন্ধ থাকবে সরকারি ও সরকার অনুমোদিত স্কুলগুলিতে।

আর এই টানা দুই মাস গরমের ছুটি থাকায় সরকারের সিদ্ধান্তের বিরোধিতায় সরব হন শিক্ষক-শিক্ষিকারা। তাঁদের বক্তব্য ছিল টানা দু’মাস স্কুল বন্ধ থাকলে পঠনপাঠন ব্যাহত হবে সাথেই সময়মতো সিলেবাসও শেষ হবে না। ফলে অসন্তোষ ছড়িয়েছিলো রাজ্যের শিক্ষামহলে। স্কুল খোলার দাবি তুলেছে পড়ুয়ারাও।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর এদিন টানা বিক্ষোভে চাপের মুখে পরে এই সিদ্ধান্ত বাতিল করতে বাদ্য হয় শিক্ষাদপ্তর। জানা গেছে এদিন শিক্ষমন্ত্রী পার্থ চ্যাটার্জী ফেসবুকে জানান যে, জুনের ১০ তারিখ থেকেই রাজ্যের প্রাথমিক-সহ উচ্চবিদ্যালয়গুলি খুলে যাচ্ছে। ফের শুরু হবে পঠনপাঠন। আর এই নিয়ে শীঘ্রই শিক্ষাদপ্তরের তরফ থেকে সংশ্লিষ্ট নোটিস দেওয়া হবে স্কুলগুলিকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!